• July 27, 2024

রাধা কৃষ্ণ মন্দিরে আগত পুণ্যার্থীদের জন্য সুপ্রিয় পানির ব্যবস্থা করলো মহালছড়ি জোন

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় ধুমনীঘাট ত্রিপুরা পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে দুর্গম এলাকার সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরা ও হিন্দু সম্প্রদায়ের ২ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানে মহালছড়ি সেনা জোন  কর্তৃক বিশুদ্ধ পানি সরবারহ করা হয়।
 (১৮ ও ১৯ মার্চ) মহালছড়ি, ধুমনীঘাট এলাকায় শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরের মহাবারণী তীর্থ গঙ্গাস্নান উৎসব উপলক্ষে আয়োজিত ২ দিন ব্যাপী ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহন করতে দূর দূরান্ত এবং দুর্গম এলাকা থেকে আসা পূণ্যার্থীদের পিপাসা নিবারণের জন্য বিশুদ্ধ পানি সরবরাহ করেছে মহালছড়ি সেনা জোন।
শ্রী শ্রী রামকৃষ্ণ মন্দিরের পুরোহিত রায়দাস ত্রিপুরা ও পূজা উদযাপন কমিটির সভাপতি নকুল চন্দ্র ত্রিপুরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে এই এলাকাটি অনেক উচু হওয়ায় এ মৌসুমে এই এলাকায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দেয়। পানি সংকটের কারণে ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করতে চরম দুর্ভোগে পড়তে হয়। এ দুর্ভোগ লাঘবের জন্য মহালছড়ি সেনা জোন কর্তৃক বিশুদ্ধ পানি সরবরাহ করে আমাদের পাশে এসে দাড়িয়েছে। এ মহতি উদ্যেগের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে মহালছড়ি সেনা জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
এ বিষয়ে মহালছড়ি জোন অধিনায়ক, লে: কর্নেল শাহরিয়ার সাফকাত ভৃইয়া, পিএসসি,বলেন ধুমনীঘাট এলাকায় প্রতি বছর শুকনা মৌসুমে বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়। ফলে ঐ এলাকায় সুপের পানির ব্যবস্থা না থাকায় বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হয় তাই সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে অংশগ্রহন করতে বিভিন্ন এলাকা থেকে আসা শত শত পূণ্যার্থীদের কথা চিন্তা করে ২ দিন ব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহের উদ্যোগ গ্রহন করা হয়েছে।
এছাড়াও এই এলাকায় মেডিকেল ক্যাম্পেইন সহ জীবন মান উন্নয়নের জন্য মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post