• July 24, 2024

রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও ধানের বীজ বিতরণ

 রামগড়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও ধানের বীজ বিতরণ

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: রামগড় উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২/২০২৪-২৫ মৌসুমে উফশী আমন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার দেওয়া হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় ২৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের এ বীজ ও সার দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে প্রণোদনা প্রদান করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি। উপজেলার ২টি ইউনিয়নের ২৩০ জন কৃষকদের মধ্যে ৫কেজি করে রোপা আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তারই আলোকে করোনাপরবর্তী সময়ে কৃষক সমাজের উন্নয়নে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করার মাধ্য দিয়ে কৃষকের পাশে থেকে তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

এ সময় উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার সানাউল হক সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মিজানুর রহমান। এতে আরো উপস্থিত ছিলেন-উপজেলা সহকারী কৃষি অফিসার লুৎফুল করিম মজুমদার, কৃষি অফিসের সহকারী কৃষি অফিসারগন, উপকারভোগী, কৃষক- কৃষাণী প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post