• May 22, 2024

রামগড়ে তৃণমূল উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় ইয়ুথ গ্রুপ গঠনে আলোচনা সভা

 রামগড়ে তৃণমূল উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় ইয়ুথ গ্রুপ গঠনে আলোচনা সভা

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় আস্থা প্রকল্পের মাধ্যমে ও তৃণমূল উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনায় ইয়ুথ গ্রুপ গঠনে এক আলোচনা সভা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

২৪ নভেম্বর শুক্রবার দুপুরে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ মিলনায়তনে আলোচনা সভায় ইয়ুথ গ্রুপের ৩০ জন সদস্যদের নিয়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা তৃণমূল উন্নয়ন সংস্থা আস্থা প্রকল্পের মনিটরিং এন্ড রিপোর্টিং অফিসার মিহির কান্তি ত্রিপুরার সঞ্চালনায় তৃণমূল উন্নয়ন সংস্থা আস্থা প্রকল্পের ডিস্ট্রিক্ট কো- অর্ডিনেটর ধনেশ্বর দেওয়ান এর সভাপতিত্বে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন স্থানীয় সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রতন বৈষ্ণব ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ রামগড় আঞ্চলিক শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্লব ত্রিপুরা।

আলোচন সভায় বক্তারা বলেন, নতুন নতুন প্রযুক্তি ব্যবহার করে দক্ষযুব শক্তি রূপান্তিত করে দেশে উন্নয়নে করতে হবে। এসডিজি তরুণ প্রজন্মের জন্য গুণগত শিক্ষা ও প্রশিক্ষণ এবং শোভন কর্মসংস্থান নিশ্চিতকরণের মাধ্যমে যত্নশীল পরিবেশ সৃষ্টি করার প্রয়োজনীয়তাকে স্বীকার করেছে। যাতে করে নিজেদের অধিকার ও সক্ষমতা সম্পর্কেতাদের পূর্ণ উপলব্ধি জন্মায়। বিশ্বব্যাপী এই এজেন্ডা অর্জনে গতিময় যুব সমাজের জ্ঞান উদ্ভাবন এবং উদ্দীপনার যথোপযোগী ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়া যুবসমাজ এবং এজেন্ডা বাস্তবায়নের সকল অংশীজনদের মধ্যে দৃঢ় এবং কার্যকর অংশীদারিত্ব থাকা অপরিহার্য। অত্র এলাকার যুব সমাজকে সকল প্রকার বৈষম্যের ঊর্ধ্বে রেখে যুবদের সক্রিয় অংশগ্রহন করতে হবে।

আলোচনা সভাশেষে পুলক বড়ুয়াকে আহবায়ক ও হ্যাপী রোয়াজা এবং রংচানকে যুগ্ম আহবায়ক করে এ ৩ জনের সমন্বয়ে রামগড় উপজেলা ইয়ুথ গ্রুপ আহবায়ক কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আস্থা প্রকল্পের ফিন্ড অফিসার রিটন চাকমা, সদ্যগঠিত কমিটির আহবায়ক পুলক বড়ুয়া -যুগ্ম- আহবায়ক ১- হ্যাপী রোয়াজা, যুগ্ম- আহবায়ক ২- রংচান ত্রিপুরা সহ সদস্যবৃন্দ প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post