রামগড়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম’র কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পাঠ্যবই বিতরণ

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

রামগড়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম’র কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পাঠ্যবই বিতরণ

রামগড় (খাগড়াছড়ি প্রতিনিধি: রামগড়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) রামগড় উপজেলা ও কলেজ শাখার যৌথ উদ্যোগে এসএসসি ও এইচএসসি পাশকৃত শিক্

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র নতুন কমিটি গঠন: প্রদীপ চৌধুরী সভাপতি এবং সৈকত দেওয়ান সম্পাদক
মাটিরাঙ্গায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর সদস্য সংগ্রহ চলছে
দীঘিনালায় জোনের উদ্যোগে অসহায় পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

রামগড় (খাগড়াছড়ি প্রতিনিধি: রামগড়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) রামগড় উপজেলা ও কলেজ শাখার যৌথ উদ্যোগে এসএসসি ও এইচএসসি পাশকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা ও একাদশ শ্রেণির পাঠ্যবই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে “মানসম্মত শিক্ষা গ্রহন, প্রযুত্তিতে দক্ষতা অর্জন ও পরিবর্তিত বিশ্বে টিকে থাকার যোগ্যতা অর্জনের মাধ্যমে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা বদ্ধপরিকর ” এ স্লোগানকে সামনে রেখে রামগড়ের বল্টুরাম টিলাস্থ ” ত্রিপুরা যুব কল্যাণ সমিতি “র মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

রামগড় উপজেলা শাখার সভাপতি চুপান্তি ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিরেন্দ্র ত্রিপুরার সঞ্চালনায় বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ভূবন জ্যোতি বৈষ্ণব, বাত্রিকস-শাখা কমিটির সাবেক সভাপতি ও কার্বারী এ্যাসোসেয়সনের সভাপতি আনন্দ মোহন খোকন, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের রামগড় উপজেলা শাখার সভাপতি হরি সাধন বৈষ্ণব, সাংস্কৃতিক সংগঠক- সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা ও পৌর কাউন্সিলর শ্যামল ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম’র কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা ও যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংবাদিক দহেন বিকাশ ত্রিপুরা, অভিভাবক কেশব ত্রিপুরা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সরকার যেখানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)-২০৩০ অর্জনে কাজ করে যাচ্ছে সেখানে ত্রিপুরা জাতিরা এখনো পিছিয়ে রয়েছে। এর মূল কারণ সুশিক্ষার অভাব ও অসচেতনতা। জাতির অস্তিত্ব রক্ষার্থে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি হতে পারে না। উন্নতি হতে হলে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তমাল ত্রিপুরা। এসময় কমিটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, পাড়ার কার্বারী, অভিভাবকসহ বিভিন্ন স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।

আলোচনা সভাশেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা – একাদশ শ্রেনীর আর্থিক অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণে মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।