• June 14, 2024

রামগড়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

 রামগড়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

 রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি:  “তামাক কোম্পানির হস্তক্ষে প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩১ মে সকাল সাড়ে ১০টায় রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঢাকা’র সহযোগিতায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।

দিবসটি পালনে উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার (ভূমি) ইসমত জাহান তুহিন সহ বিভিন্ন দপ্তরে সরকারি-বেসরকারি কর্মকর্তা ও রামগড় থানা পুলিশ- আনসার ভিডিপির কর্মকর্তা, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ। এদিকে জানাগেছে, তামাক সামাজিক পরিবেশ যেমন নষ্ট করে তেমনি প্রাকৃতিক পরিবেশেরও মারাত্মক ক্ষতি করে ফেলছে। প্রতি বছর দেশে তামাকজনিত রোগের ফলে প্রায় দুই থেকে আড়াই লাখ মানুষ মারা যায়।

সুষ্ঠুভাবে জীবনযাপন করতে হলে তামাকজাত দ্রব্য পরিহার করতে হবে। সমাজকে মাদকমুক্ত করতে হলে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার তামাক নিয়ন্ত্রণে সার্বিকভাবে কাজ করে যাচ্ছে। এদিকে – বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ঘোষণায় বলেন,” আমরা ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ থেকে তামাকের ব্যবহার সম্পূর্ণভাবে নির্মূল করতে চাই”। তারই আলোকে রামগড় উপজেলা প্রশাসন মাদক ব্যবহার নির্মূলে কাজ করে যাচ্ছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply