• July 27, 2024

রামগড় দূর্গম পাহাড়ের স্কুল পরিদর্শন ও উঠান বৈঠক

 রামগড় দূর্গম পাহাড়ের স্কুল পরিদর্শন ও উঠান বৈঠক

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায় ) উঠান বৈঠক ১৮ জানুয়ারি বৃহ:বার দুপুর সাড়ে ১২টায় তথ্যকেন্দ্র রামগড়ের কর্মকর্তা মৌসুমী আক্তারের সঞ্চালনায়  দূর্গম হাজাছড়া এলাকায় উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারীদের সমন্বয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উঠান বৈঠকে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন। বিশেষ অতিথি থেকে বক্তব্যে রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস। অনুষ্ঠানে বক্তারা বলেন “শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” প্রধান মন্ত্রী “শেখ হাসিনার সহায়তায় তথ্য আপা পথ দেখায়”। এই তথ্য কেন্দ্র থেকে প্রাথমিক স্বাস্থ্যসেবা, তথ্য সমুহ, ডোর টু ডোর সেবা প্রদান, সচেতনতা মূলক কার্যক্রম, উঠান বৈঠকে মুক্ত আলোচনা, তথ্য প্রযুক্তি ব্যবহারের সুবিধা, মাইন্ড ইন্সপ্যার টু ন্যাশনাল  অ্যাচিভমেন্ট, ই-লার্নিং, প্রশিক্ষণ, তথ্য ভান্ডার, আইপি টিভি ও ওয়েব পোর্টাল তথ্য আপা প্রকল্পের সকল বিষয়ে স্বাগতম জানিয়ে প্রধান মন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার সপ্নগুলো পূরন করে তৃনমুল পর্যায়ে দৌরগোড়ায় তথ্যসেবা অল্প সময়ের মধ্যে পৌঁছে দেওয়ার লক্ষ্যে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি এই ব্যাপারে তথ্য আপাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার-মহিলা ও শিশু বিষয়ক জাতীয় মহিলা সংস্থার কর্তপরিধি ও গতি আরও সুদৃড় হবে বলে জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা আজিজুর রহমান আন্জুম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার উম্রাচিং চৌধুরী, স্থানীয় ইউপি মহিলা সদস্যা চাইওয়া চৌধুরী, তথ্যআপা পরিবারসহ এলাকার গণ্যমান্যব্যক্তিবর্গ।

অপরদিকে স্কুল প্রতিষ্ঠার পর এ প্রথম কোন এক ইউএনও’র হাজাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন। তিনি হলেন বর্তমান ইউএনও মমতা আফরিন। সরেজমিনে পরিদর্শন শেষে বিদ্যালয়ের আবেদন মূলে সঙ্গীত চর্চার জন্য হারমনিয়াম কিনার লক্ষে ২০ হাজার টাকা প্রদান করেন এবং এলাকাবাসী ছড়া থেকে সেচের মাধ্যমে পানি উত্তোলনে একটি জেনারেটরের জন্য আবেদন করলেটা পরবর্ত্বীতে প্রদান করার আশ্বাস দেওয়া হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post