খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে অস্ত্রসহ ইউপিডিএফ কমান্ডার আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: জেলার রামগড় থেকে বিদেশী অস্ত্র, গুলি ও চাঁদা আদায়ের রসিদসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর মূল দলের পোস্ট কমান্ডার মংসানু মারমাকে আটক করেছে সেনাবাহিনী। সোমবার বিকেলে রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের গুজাপাড়াস্থ মরা কয়লা এলাকা থেকে তাকে আটক করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আটক মংসানু মারমা (৪৪) জেলার মানিকছড়ি উপজেলার সদুরখীল এলাকার মৃত মংক্য মারমার ছেলে। তিনি প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ এর পাতাছড়া ইউনিয়ন পোস্ট কমান্ডারের দায়িত্বে নিযুক্ত ছিলেন।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওই এলাকায় ইউপিডিএফ এর হয়ে চাঁদাবাজী করে আসছিলো মংসানু মারমা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোনের বাটনাতলী ক্যাম্পের সেনা সদস্যরা সেখানে অভিযান চালায়। এসময় উপস্থিতি টের পেয়ে সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইউপিডিএফ সন্ত্রাসীরা। সেনাবাহিনীও পাল্টা গুলি চালায়।

একপর্যায়ে ইউপিডিএফ এর পাতাছড়া ইউনিয়ন পোস্ট কমান্ডার মংসানু মারমাকে আটক করতে সক্ষম হয় সেনাবাহিনী। আটকের পর তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ৪ রাউন্ড তাজা গুলি, ২টি ছুরি, চাঁদা আদায়ের রসিদ বই এবং ১টি ব্যাগ উদ্ধার করা হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মংসানু মারমাকে রাতে থানায় হস্তান্তর করে সেনাবাহিনী। অস্ত্র আইনে মামলা দায়েরের পর সকালে তাকে আদালতে তোলা হয়। আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন।