খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

রামগড় প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২১ জুলাই শনিবার সকাল ১০টায় বাঙ্গালী অধিকার আদায়ের ছাত্র সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রামগড় উপজেলা শাখার উদ্যোগে রামগড় বাজারের হাইপ্লাজা প্রাঙ্গনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। পার্বত্য চট্টগ্রামে চাঁদাবাজি, খুন, অপহরণ, ধর্ষনসহ সন্ত্রাসী কার্যক্রম বন্ধে যৌথ অভিযান পরিচালনা, উপজাতীয় সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক ইতিপূর্বে সংগঠিত সকল খুনের (সামরিক-বেসামরিক) বিচার, রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীগোষ্ঠী কর্তৃক বেদখলকৃত ভূমি দখলমুক্ত করা, পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান পরিচালনা, প্রত্যাহারকৃত সকল নিরাপত্তা বাহিনীর ক্যাম্প পুনঃ স্থাপন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে পাহাড়ি আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ’র শাখা পিসিপি কর্তৃক নিরাপত্তাবাহিনী ও বাঙ্গালী সম্প্রদায়কে নিয়ে মিথ্যা, বানোয়াট, উস্কানী ও ষড়যন্ত্রমূলক এবং ভিত্তিহীন অপপ্রচার বন্ধের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

নিরাপত্তা বাহিনীকে নিয়ে যেকোন অপপ্রচার পার্বত্যবাসী রুখে দিতে প্রস্তুত মন্তব্য করে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্যে আলকাছ আল মামুন ভূইয়া বলেন, পার্বত্য চট্টগ্রামের অতন্দ্র প্রহরী নিরাপত্তাবাহিনীকে নিয়ে আগামীতে আর কোন তামাশা সহ্য করবেনা পার্বত্যবাসী

সংগঠনটির রামগড় উপজেলা আহ্বায়ক মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. লোকমান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট ইব্রাহিম মনির, বিশেষ অতিথি হিসেবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ওমর ফারুক সুজন ও সোনাইআগা ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক মো. ইউনুছ । পরে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের অস্থায়ী কার্যালয়ে সংগঠনটির নব নিযুক্ত কেন্দ্রীয় সভাপতি এডভোকেট ইব্রাহিম মনিরকে ফুল দিয়ে বরণ করে নেন রামগড় শাখার নেতৃবৃন্দ।