খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে প্রাণচাঞ্চল্য ফিরেছে শিক্ষা প্রতিষ্ঠানে

রামগড় প্রতিনিধি: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আবারও প্রাণচাঞ্চল্যে মুখর হয়ে উঠেছে স্কুল-কলেজ।
রামগড় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি ক্লাসরুম সাজানো হয়েছে বেলুন ও রঙিন কাগজ দিয়ে। স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অভ্যর্থনা জানানো মধ্যেদিয়ে ফুল দিয়ে বরন করে নেন। এর পাশাপাশি রাখা হয়েছে আইসোলেশন রুম সুবিধাসহ স্বাস্থ্য সংক্রান্ত নানা
পদক্ষেপ।
১২ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় রামগড় মডেল সঃপ্রাঃবিদ্যালয়ের প্রধান অতিথি থেকে কোমলমতি শিক্ষার্থীদের ফুল দিয়ে বরন করে নেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী।
এতে আরো উপস্থিত ছিলেন শিক্ষা অফিসার মোঃ ইলিয়াছ, ইউআরসি ইন্সেট্রাক্টর শাহাদাৎ হোসেন চৌধরী, এটিও উম্ম্রাচিং চৌধুরী,বীর মুক্তি যোদ্ধা মফিজুর রহমান, পৌর আ’লীগের সভাপতি রফিকুল আলম কামাল, বাজার কমিটির সাঃ সম্পাদক শাহ আলম, পৌর কাউন্সির আবুল কাশেম, প্রধান শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, স্কুল কমিটির সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমানসহ শিক্ষক অভিভাবক বৃন্দ।
প্রসঙ্গত, করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিলো। এর মাঝে বেশ কয়েকবার খোলার কথা উঠলেও পরিস্থিতির কারণে খোলা হয়নি। আজ থেকে স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া  হয়েছে।