খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে বিরোধপূর্ণ জমি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি’র পরিদর্শন

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: বিজিবি রামগড় ব্যাটালিয়ন ও রামগড় উপজেলা প্রশাসনের খতিয়ান ভূক্ত জমি এসডিও বাংলো এবং জেলা প্রশাসকের খাস জমি এবং মডেল মসজিদের জায়গা দখল নিয়ে ঘটে যাওয়া বিরোধ পূর্ণ জমি সরেজমিনে পরিদর্শণ করছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের গঠিত তদন্ত কমিটি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব (সীমান্ত অধিশাখা) মো. ফিরোজ উদ্দিন খলিফা এর নেতৃত্বে কমিটির অন্যান্যরা হলেন, বিজিবি মহাপরিচালক কর্তৃক মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি- সদস্য লে: কর্ণেল আনোয়ারুল মাযাহার, এবং জেলা প্রশাসক খাগড়াছড়ি কর্তৃক মনোনীত একজন উপযুক্ত প্রতিনিধি (অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সদস্য সচিব, কাজী মো. আলীম উল্লাহ উক্ত বিরোধপূর্ণ জমি পরিদর্শণসহ আলোচনায় বসেন।

এ সময় সরেজমিনে উপস্থিত ছিলেন,স্বরাষ্ট মন্ত্রণালয়ের জনপ্রশাসন বিভাগের উপ-সচিব মো: আলমগীর, রামগড় জোন কমান্ডার ও ৪৩ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল মো. হাফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত, পৌর মেয়র রফিকুল আলম, ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, ওসি(তদন্ত) রাজীব চন্দ্র কর, মাধ্যমিক শিক্ষা অফিসার আবু কাউছার, যুব উন্নয়ন কর্মর্কতা আবুল বাশার পাটুয়ারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন প্রমূখ।

উল্লেখ্য, বিজিবি রামগড় ব্যাটালিয়ন গত ২ আগস্ট ২০২২ এ উপজেলা পরিষদ খতিয়ানভুক্ত ও জেলা প্রশাসকের নামীয় খাস জমিতে বিদ্যমান রামগড় মহকুমা প্রশাসক এর (এসডিও) বাংলো, জেলা মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও পল্লী সঞ্চয় ব্যাংক এর অফিসের সামনে অবৈধভাবে পুনরায় কাঁটাতারের বেষ্টনী নির্মাণ কাজ শেষ করে মর্মে উল্লেখ করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভূমি মন্ত্রণালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানানোর প্রেক্ষিতে ১৬ আগস্ট মঙ্গলবার দুপুরে তদন্ত কমিটি উক্ত জমি সরেজমিনে পরিদর্শন করেন ।