রামগড়ে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

রামগড়ে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: 'জলাতংক: মৃত্যু আর নয়, সবার সঙ্গে সমন্বয়' এই প্রতিপাদ্য বিষয় নিয়ে রামগড়ে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব জলাতংক দিবস পালিত হয়েছে। দি

দীঘিনালায় এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
পানছড়িতে ইয়াবাসহ গ্রেফতার ১
খাগড়ছড়িতে প্রীতি রাণী ত্রিপুরা হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ৩যুবক আটক

রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধি: ‘জলাতংক: মৃত্যু আর নয়, সবার সঙ্গে সমন্বয়’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে রামগড়ে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব জলাতংক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার(২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা(ভা:) কর্মকর্তা ও জুনিয়র কনসালটেন্ট এনেসথেসিয়া ডাঃ সুদীপ রক্ষিত এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা: ফরহাদ কামাল, মেডিকেল অফিসার ডা:নরেন চৌধুরী-ডা: সাদ্দাম হোসেন- ডা: তাপস চৌধুরী- ডা:ইসরাত মারজানা- ডা: নুজহাত পারভিন প্রমুখ।

সভায় বক্তাগন বরেন, জলাতঙ্ক একটি মরণব্যাধি, যা প্রাণি থেকে মানুষে ও প্রাণিতে সংক্রমিত হতে পারে। কুকুর, বিড়াল, বানর, বেজী ও শিয়ালের কামড় বা আঁচড়ে এ রোগ সংক্রমিত হয়। এ রোগের ভয়াবহতা উপলব্ধি, জনসচেতনতা বাড়ানো ও প্রতিরোধ এবং নির্মূলের লক্ষ্যে ২০০৭ সাল থেকে বিশ্ব জলাতঙ্ক দিবস উদযাপিত হয়ে আসছে। এ কর্মসূচির আওতায় জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম রোগ নিয়ন্ত্রণ শাখা, স্বাস্থ্য অধিদপ্তর প্রতিবছরের ন্যায় এ বছরও দেশজুড়ে বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে বিভিন্ন পর্যায়ে সেমিনার, মুক্ত আলোচনা, জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন অনুষ্ঠান পালন করে আসছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন অফিস সহকারী মো: ফরহাদ খাঁন, স্টাফ সিনিয়র নার্স সুমনা চাকমা-মুন্না দত্ত-চঞুমনি চাকমা ও মহিলা স্বাস্থ্য পরিদর্শক লীলা বাই মারমা, ষ্টোর কিপার রাজীব দত্ত প্রমুখ।