খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

রামগড়ে মৈত্রী সেতু পরিদর্শনে সোলায়মান আলম শেঠ

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় পৌরসভার মহামুনি ও ভারতের দক্ষিণ ত্রিপুরার সাবরুম মহকুমার দোলবাড়ী সীমান্ত সংযোগ ফেনী নদীতে বাংলাদেশ-ভারত  মৈত্রী সেতু গত ৯ মার্চ শুভ উদ্বোধনের পর ১৩মার্চ দুপুর ২টায়  প্রথম বারের মতো বিরোধী দলের জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও তিন পার্বত্য জেলার সমন্বয়ক মোঃ সোলাইমান আলম শেঠ সরেজমিনে পরিদর্শণ করেছেন।
পরিদর্শণকালে স্থানীয় সাংবাদিকদের বলেন, মৈত্রী সেতুটি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ২৬ মার্চ বাংলাদেশের মহোৎসবে শামিল হওয়ার কথা থাকলেও হঠাৎ করে সম্প্রতি ৯মার্চ সেতুটির ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি দুই দেশের প্রধানমন্ত্রীকে জাতীয় পাটির পক্ষ থেকে ধন্যবাদসহ কৃতজ্ঞতা জানান।
রামগড়ের মহামুনিস্থ বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু পরিদর্শন কালে জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও তিন পার্বত্য জেলার সমন্বয়ক সোলায়মান আলম শেঠ সাংবাদিকদের  প্রশ্নের জবাবে  বলেন, সেতুটি উদ্বোধন হলেও সেতুর অনেক কার্যক্রমের আনুষ্ঠানিকতা রয়ে গেছে। সেতুটির উদ্বোধনের ফলে দুই দেশের মধ্যে অর্থনৈতিক, সামাজিক, শিক্ষা-সাংস্কৃতিক, ব্যবসা- বানিজ্যসহ উন্নয়নের দ্বার উন্মোচিত হবে।
পরিদর্শণকালে আরো উপস্থিত ছিলেন, জাতীয় পাটির বিভাগীয়, জেলা- উপজেলার নেতাকর্মীসহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।