• July 24, 2024

রামগড়ে শিক্ষিত নারীদের আত্ম-কর্মসংস্থানে বিউটিফিকেশন প্রশিক্ষণের উদ্বোধন

 রামগড়ে শিক্ষিত নারীদের আত্ম-কর্মসংস্থানে বিউটিফিকেশন প্রশিক্ষণের উদ্বোধন

রতন বৈষ্ণব ত্রিপুরা,রামগড়: রামগড় উপজেলা পরিষদের আয়োজনে ও ইউজিডিপি, এলজিইডি, জাইকার অর্থায়নে এবং মহিলা ও শিশু উন্নয়ন উপজেলা বিষয়ক স্থায়ী কমিটির বাস্তবায়নে বুধবার(৪ জানুয়ারি) দুপুর ১২টায় ‘ত্রিপুরা যুব কল্যাণ সমিতি প্রশিক্ষণ’ কক্ষে আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষে শিক্ষিত বেকার মহিলাদের ২০দিনব্যাপী বিউটিফিকেশন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

স্থানীয় সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রতন বৈষ্ণব ত্রিপুরার সঞ্চালনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

এসময় স্বাগত বক্তব্যে রাখেন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর ও উপজেলা পরিচালন এবং উন্নয়ন প্রকল্পের সম্বন্নয়ক সাথোয়াইঅং মার্মা।

কর্তৃপক্ষ এ প্রতিনিধকে জানান, বর্তমান সরকারের আন্তরিকতায় রামগড় উপজেলা ১ম বারের মতো ২০দিনব্যাপী বিউটিফিকেশন প্রশিক্ষণ কোর্সে উপজেলার ২০জন নারীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ২০ দিনব্যাপী বিউটিফিকেশ প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হবে। প্রধান অতিথি বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে নারীরা খুব উপকৃত হবে এবং মনোযোগ সহকারে প্রশিক্ষণ নেয়ার ফলে একজন দক্ষ বিউটিফিকেশন হতে পারবে। ভবিষ্যতে নিজেদের মধ্যে বিউটিপার্লার দিতে পারবে। এতে নিজের কর্মসংস্থান যেমন হবে, তেমনি তোমাদের আন্তরিকতায় এলাকায় আরো অনেকেই স্বাবলম্বী হতে পারবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post