খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

রামগড় (খাগড়াছড়ি)প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,পৌরসভা,রামগড় থানা, আ’লীগ, রাজনৈতিক-সামজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী-মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ উপলক্ষে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনি,রামগড় বিজয় ভাস্কর্যে পুস্পমাল্য অর্পণ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলেেনর মধ্যেদিয়ে সকাল ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তীর পায়রা উড়িয়ে দিবসটি শুভউদ্বোধন করেন। পরে স্কুলের ছাত্র-ছাত্রী, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ, চিত্রাংকন, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা- সন্মাননা প্রদান ও আলোচনা সভা, বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযোদ্ধে শহীদের আত্মার শান্তি কামনা করে সুবিধামত সময়ে স্বস্ব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল-এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নত মানের খাবার পরিবেশন, বালিকা বিদ্যালয় মাঠে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, রামগড় উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতিফুটবল খেলা, বিভিন্ন স্পটে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচিত্র প্রদশর্নী অনুষ্ঠান ও টাউন হলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার উম্্রাচিং চৌধুরীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মু. মাহমুদ উল্লাহ মারুফ সভাপতিত্বে প্রধান অতিথি থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন অফিসার ইনচাজ সামসুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, উপজেলা আ’লীগের সা: স: নুরুল আলম আলমগীর প্রমুখ। এসময় রামগড় এএসপি সার্কেল, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,পৌর মেয়র মোহাম্মদ শাহজাহান, পৌর আ’লীগেরর সভাপতি রফিকুল আলম কামাল- সম্পাদক আবদুল কাদের, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনীতিবিদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।