খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদরামগড়শিরোনামস্লাইড নিউজ

রামগড়ে ১০ টাকা কেজি চাল বিতরণ শুরু

রামগড় প্রতিনিধি: “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এ স্লোগানে বাংলাদেশ সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় চলতি বছরে খাগড়াছড়ির রামগড় উপজেলায় ১০ টাকা কেজি মূল্যে ভোক্তাপ্রতি মাসে ৩০ কেজি চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

৮ মার্চ মঙ্গলবার সকালে প্রথম দিন এই কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত। এ সময় পাতাছড়া ইউনিয়ন চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হিমো চাকমা, জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট ট্যাগ অফিসার উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য গুদাম এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ভূঁইয়া এ প্রতিনিদিকে জানান, বছরে দুই প্রান্তিকে নিম্ন আয়ে অবস্থানকারী কার্ডধারী জনগণের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করা হয়ে থাকে।   প্রত্যেক ভোক্তা প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাবেন।উপজেলার রামগড় ও পাতাছড়া ইউনিয়নে ৪জন ডিলার আগামী ৫ মাস প্রতিমাসে ১ হাজার ৭শ ৪৬ জন ভোক্তার মাঝে এ চাল বিতরণ করবেন।
উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, কঠোর মনিটরিং এর মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে প্রকৃত ভোক্তা নিরূপণ করে এই চাল বিতরণ করা হচ্ছে। আমরা লক্ষ্য রাখছি যাতে প্রকৃত ভোক্তা এ সেবা পায়।