• July 23, 2024

রামগড় বালিকা বিদ্যালয়ে ভবনের ছাদ ঢালাইয়ের অনিয়মের অভিযোগে দুদকের অভিযান 

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের  দ্বিতল ভবনের ছাদ ঢালাইয়ের দুর্নীতি-অনিয়মের তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন। তদন্তের অংশ হিসেবে বুধবার(২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তারা সরজমিনে বিদ্যালয়টি পরিদর্শনসসহ বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করে। ঠিকাদারী প্রতিষ্ঠান ” মেসাস সামিয়া ট্রেডাস” নামের বিরোদ্ধে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের দ্বিতল ভবনের ছাদ ঢালায়ের অনিয়ম নিয়ে  বিভিন্ন পত্র-পত্রিকায়। ওই রিপোর্ট প্রকাশের পর তোলপাড় শুরু হয় সর্বত্র। দুদকের উচ্চ পর্যায় থেকে বিষয়টি তদন্তের নির্দেশনা আসে এবং এর অংশ হিসেবে দুদকের এ অভিযান। সমন্বিত জেলা কার্যালয় রাঙামাটি দুর্নীতি দমন কমিশন এর সহকারী পরিচালক আহসানুল কবির এ প্রতিনিধিকে জানায়, বিভিন্ন পত্র-পত্রিকায় রিপোর্ট প্রকাশের পর অনিয়মের বিষয়টি তাদের নজরে আসে।
এছাড়া  উপজেলা দুপ্রক প্রতিনিধসহ স্থানীয়রা দুদকের হটলাইনে ফোন দিয়েও ওই অনিয়মের বিষয়ে প্রতিকার চান। অভিযোগ আমলে নিয়ে প্রাথমিক তদন্তের সিদ্ধান্ত হয়। এসময় দুদক কর্মকর্তা আরো বলেন অভিযোগের পরিপ্রেক্ষিতে নিম্নমানের কংক্রিত ব্যবহারের অভিযোগ প্রমানিত হওয়ার পর নিন্মমানের কংক্রিট বাদ দিয়ে নতুন এবং ভালমানের কংক্রিট ব্যবহার করছে। পরবর্তিত্বে বাদ দেয়া নিন্মমানের কংক্রিট যাতে ব্যবহার না করে এবং তা অন্যত্র ছড়িয়ে নিতে বলা হয়।
পরবর্তিত্বে আর ছাড় দেয়া হবেনা বলে নির্দেশ প্রদান করেন। এ সময় সঙ্গে ছিলেন- উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী, সমন্বিত জেলা কার্যালয় রাঙ্গামাটি দুদকের সহকারী পরিদর্শক শ্যামল কান্তি নাথ ও এএসআই নবীউল ইসলাম , সহকারী প্রকৌশলী  জীবক চাকমাসহ রামগড় দুপ্রক সভাপতি শাহআলম মজুমদার-সম্পাদক নিজাম উদ্দিন, সদস্য রতন বৈষ্ণব ত্রিপুরা- করিম শাহ্, রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়েজ আহম্মদসহ ঠিকাদার এর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post