খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদবান্দরবান সংবাদরুমাশিরোনামস্লাইড নিউজ

রুমায় সেনা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: বান্দরবানের রুমা উপজেলায় সেনা টহলের উপর জেএসএস (মূল) দল কর্তৃক গুলিবর্ষণ করে সিনিঃ ওয়াঃ অফিসার হাবিবুর রহমানকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

৯ ফেব্রুয়ারি বুধবার সকাল ১১ টায় পৌর ঈদগাহ মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা শহরের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে শাপলাচত্বর এসে প্রতিবাদ সমাবেশ করেন। প্রতিবাধ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, ছাত্র পরিষদ জেলা শাখার আহবায়ক সুমন আহমেদ। আয়োজিত সমাবেশে নাগরিক পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মোঃ আবদুল মজিদ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নাগরিক পরিষদের মহাসচিব আলমগীর কবির। তিনি বলেন, বান্দরবানের রুমায় সেনা বাহিবীর উপর যে হামলা করেছে তার নিন্দা জানাই। এমন ঘটনা পাহাড়ে কাম্য নই। আমরা চাই যে এলাকা থেকে সেনা ক্যাম্প উঠিয়ে নেওয়া হয়েছে তা আবার পূর্নস্থাপন করে সন্ত্রাসী বাহিনীকে উচ্ছেদ করা হোক। তা না হলে পাহাড়ে এমন নৈরাজ্য পূর্ণ হামলা লেগেই থাকবে। আরো অনেক মায়ের কোল খালি হবে।

এতে আরো উপস্থিত ছিলেন, নাগরিক পরিষদের স্থায়ী কমিটির সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, মহিলা পরিষদের সভানেত্রী সালমা আহমেদ মৌ, জেলা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ লোকমান হোসাইন, জেলা শাখার সহ-সভাপতি এস এম হেলাল, জেলা শাখার সহ-সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ, নাগরিক পরিষদ জেলা কমিটির যুগ্ম সম্পাদক মোঃ রবিউল ইসলাম, জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ প্রমূখ।