খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ির বেলতলী পাড়ায় আগুনে পুড়লো ৪ঘর, ক্ষতি ১৫লাখ

ডেস্ক রিপোর্ট: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার সদর বেলতলী পাড়া এলাকায় আগুনে পুড়ে গেছে ৪টি ঘর। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫ লাখ টাকা। সোমবার রাত সোয়া ৯টার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার কারণ স্পষ্টভাবে জানা না গেলেও বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করছে ফায়ার সার্ভিস।

আমাদের পাহাড়ের আলো লক্ষ্মীছড়ি প্রতিনিধি তনয় চক্রবর্ত্তী জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে যায় লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিস। একই সাথে আগুন নেভানের কাজে যোগ দেয় স্থানীয় জনসাধারণ। ফলে মূহুর্তের মধ্যেই নিয়ন্ত্রণে আসে আগুন। ফলে রক্ষা পায় আশ পাশ এলাকার অসংখ্য বাড়ি ঘর।
ফায়ার সার্ভিস লক্ষ্মীছড়ি ইউনিট কমান্ডার সলিম উল্লাহ জানান, আগুন লাগার প্রায় ৩৫ থেকে ৪০মিনিটের মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসে। বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। আনুমানিক ১৫লাখ টাকার ক্ষতির পরিমাণ হতে পারে।

এদিকে ঘটনার সাথে সাথে ঘটনাস্থলে যান লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: রাশেদুজ্জামান রাশেদ, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন ও লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির।

থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির পাহাড়ের আলোকে বলেন, সম্মিলিত প্রচেষ্টায় বড় ধরনের ক্ষতি থেকে পাড়ার অন্যান্য ঘরগুলো রক্ষা পায়। মানুষের কোনো ক্ষতি না হলেও যাদের হয়েছে তারা পুরোপুরি নি:স্ব হয়ে গেছে।

জানা যায়, লাভলু মিস্ত্রী ভাড়া থাকেন আব্দুল হকের বাড়িতে সেখানে সে কাঠ মিস্ত্রীর কাজ করতেন। ঘরের মধ্যে রাখা নগদ টাকা, কাঠসহ মানুষের ওয়ার্ডার নেয়া ফার্নিচারের মজুদ ছিলো ঘরের ভেতরেই। সাথে লাগোয়া প্রদীপ চাকমার ঘর। ভাড়াটিয়ার ঘরসহ পুড়ে ছাই হয়ে গেছে সর্বস্ব। আগুনের লেলিহান শিখায় ঘর থেকে বের করতে পারে নি কোনো কিছুই। চোখের সামনেই তীলে তীলে গড়া সংসারের যাবতীয় মালামাল মুহুর্তের মধ্যেই ভেনিস হয়ে যায়। ক্ষতি গ্রস্থ্যদের কান্না ও আহাজারিতে আকাশ ভাড়ি হয়ে ওঠে। সেই সাথে রাসেল স্মৃতি সংসদের ঘরটিও পুড়ে ছাই হয়ে গেছে।