ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ির ৩ ইউপি নির্বাচনে চেয়ারম্যান ২০, সংরক্ষিত ২৭ এবং মেম্বার পদে ৮৯জনের মনোনয়ন জমা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় ৩ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২৫নভেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, লক্ষ্মীছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন, দুল্যাতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন এবং বর্মাছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছে। এছাড়াও সংরক্ষিত নারী আসনে লক্ষ্মীছড়ি ইউনিয়নে ১১জন, দুল্যাতলী ইউনিয়নে ১০জন এবং বর্মাছড়ি ইউনিয়নে ৬জন মনোনয়ন ফরম জমা দেন। এছাড়াও সাধারণ সদস্য পদে লক্ষ্মীছড়ি ইউনিয়নে ৩৫জন, মদুল্যাতলী ইউনিয়নে ৩১জন এবং বর্মাছড়ি ইউনিয়নে ২৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। লক্ষ্মীছড়ি ও বর্মাছড়ি ইউনিয়নে রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কিরণ বিকাশ চাকমা এবং দুল্যাতলী ইউনিয়নে রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো: সোহরাব হোসেন ভূইয়ার কাছে প্রার্থী কিংবা প্রার্থীর পক্ষের প্রতিনিধিরা মনোনয়ন ফরম জমা দেন। মনোনয়নপত্র জমাকারীদের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী রয়েছে আবার আওয়ামীলীগে দলীয়পদধারী বিদ্রোহী প্রার্থীও এই তালিকায় রয়েছে। তবে প্রত্যাহারের আগ পর্যন্ত কে থাকছেন আর কারাইবা প্রতিদ্বন্ধিতা করবেন সে জন্য অপেক্ষা করতে হবে প্রতীক বরাদ্দের দিন পর্যন্ত।

লক্ষ্মীছড়ি ইউনিয়ন: চেয়ারম্যান পদে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯জন। জমা দিয়েছেন ৮জন। তারা হলেন, করুনাময় চাকমা, লেলিন কুমার চাকমা, স্বপন চাকমা, প্রবিল কুমার চাকমা, জয়া চাকমা, উষাজাই চৌধুরী(নৌকা), রতন বিকাশ চাকমা। (সংরক্ষিত নারী আসন ১,২,৩), কনিকা চৌধুরী, ফাতেমা বেগম ও পূর্ণ দেবী চাকমা। (সংরক্ষিত নারী আসন ৪,৫,৬) পারভিন বেগম, শঙ্খ রানী চাকমা, বাপ্পী রানী দাশ ও রিনা বেগম। (সংরক্ষিত নারী আসন ৭,৮,৯) মেরিনা চাকমা, টুনি চাকমা ও কুন্তিমালা চাকমা। সাধারণ সদস্য পদে গিরী তালুকদার, নিলন্দ চাকমা ও মো: আব্দুল ওহাব(১নং সদর ওয়ার্ড)। কবিল সেন চাকমা, সাগর চাকমা, প্রমিত চাকমা, সার্যা কুমার চাকমা ও জয়নাল আবেদিন (২নং ওয়ার্ড)। রত্ন বিন্দু চাকমা, নিচাই প্রু চৌধুরী, কালা মোহন চাকমা ও চিনি অং মারমা(৩নং ওয়ার্ড)। মংশে অং মারমা (৪নং ওয়ার্ড)। নুর মোহাম্মদ, শাহজাহান শেখ ও রেজাউল করিম(৫নং ওয়ার্ড)। বনকুমার চাকমা, সত্যবান চাকমা, আব্দুল খালেক, ইউসুফ আলী রাজু ও ধীরেন্দ্র চাকমা(৬নং ওয়ার্ড)। শুক্রমনি চাকমা, সাথোয়াই প্রু মারমা ও সুরজয় চাকমা(৭নং ওয়ার্ড)। সুরেশ কুমার চাকমা, শুভাষ চাকমা ও শিমুল চাকমা(৮নং ওয়ার্ড)। অসিম চাকমা, ভূবন বিকাশ চাকমা, উষা মং মারমা, সুজেন্দ্র চাকমা ও ললিত কুমার চাকমা (৯নং ওয়ার্ড)।

দুল্যাতলী ইউনিয়ন: চেয়ারম্যান পদে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৫জন জমা দিয়েছেন ৪জন। তারা হলেন, থোয়াই অংগ্য মারমা, ত্রিলন চাকমা, রিটন চাকমা ও উচাই প্রু মারমা (নৌকা)। (সংরক্ষিত নারী আসন ১,২,৩)মিমং মারমা, কালাসোনা চাকমা, আচিং মারমা ও সাধনা চাকমা। (সংরক্ষিত নারী আসন ৪,৫,৬) মরিয়ম বেগম, সামাউ মারমা ও কাজল আক্তার। (সংরক্ষিত নারী আসন ৭,৮,৯) নন্দী সভা, কুসুমতারা ও কনিতা চাকমা। সাধারণ সদস্য পদে (১নং ওয়ার্ড) উষাচিং মারমা ও অংসুই প্রু মারমা। (২নং ওয়ার্ড) নিপন চাকমা, সেনয় কুমার চাকমা, নয়ন বিকাশ, জোসিকা চাকমা ও বিনয় কুমার চাকমা। (৩নং ওয়ার্ড) চাইলা প্রু মারমা ও মং মং মারমা। (৪নং ওয়ার্ড) রফিকুল ইসলাম, হ্লাথোয়াইচিং মারমা, নুর হোসেন, আজিজুল ইসলাম ফকির। (৫নং ওয়ার্ড) দেলোয়ার হোসেন ফরাজী, সোহেল মাহমুদ হাফিজ, আব্দুর রউফ(সোহাগ), তারা মিয়া ও ইয়াছিন গাজী। (৬নং ওয়ার্ড) অমর জ্যোতি চাকমা, প্রদীপ চাকমা ও অংগ্যজাই মারমা। (৭নং ওয়ার্ড) বিমল কান্তি চাকমা, প্রদীপ চাকমা ও সাধন রঞ্জন চাকমা। (৮নং ওয়ার্ড) সাগর চাকমা, অনিকা চাকমা ও জীবন চাকমা। (৯নং ওয়ার্ড) রবিধন চাকমা, দয়ানা চাকমা, জ্যোতিলাল চাকমা ও সুরেশ চাকমা।

বর্মাছড়ি ইউনিয়ন: চেয়ারম্যান পদে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯জন জমাও দিয়েছেন ৯জনই। তারা হলেন, বিপুল চাকমা, রুবেল চাকমা, সুইশালা চৌধুরী, পাইসুইখই মারমা, নীলবর্ন চাকমা (নৌকা), হরিমোহন চাকমা, লক্ষীধন চাকমা, প্রতুল কান্তি চাকমা ও উম্রাচিং মারমা। (সংরক্ষিত নারী আসন ১,২,৩) সামাচিং মারমা,অয়ক্রই মারমা ও সুবিতা চাকমা। (সংরক্ষিত নারী আসন ৪,৫,৬) পাইউসা মারমা ও মিতালী চাকমা। (সংরক্ষিত নারী আসন ৭,৮,৯) অনিতা চাকমা ও সবিতা চাকমা। সাধারণ সদস্য পদে (১নং ওয়ার্ড) পূর্ণ মোহন চাকমা, ললিত কুমার চাকমা, জ্যোতি কুমার চাকমা ও দীপন চাকমা। (২নং ওয়ার্ড) শান্তি চাকমা, মংসাজাই মারমা, সাচিং নু মারমা, মেমং মার্মা ও চাইহ্লা প্রু মারমা। (৩নং ওয়ার্ড) পাইসি মং মার্মা, হলা চাই অং মার্মা, পাইচানাই মার্মা ও তপন চাকমা। (৪নং ওয়ার্ড) রাজীব চাকমা ও কৃষ্ণ মোহন চাকমা। (৫নং ওয়ার্ড) নিতিময় চাকমা, পনিল বিকাশ চাকমা, স্নেহ কুমার চাকমা ও রিপন কান্তি চাকমা। (৬নং ওয়ার্ড) চাইসুই মং মার্মা ও রুবেল মার্মা। (৭নং ওয়ার্ড) সোনা মোহন চাকমা, লক্ষীধন চাকমা, মায়া শান্তি চাকমা ও তপন চাকমা। (৮নং ওয়ার্ড) সন্তু বিকাশ চাকমা, বিনয় কান্তি চাকমা, কমল সুখ চাকমা ও দীলিপ চাকমা। (৯নং ওয়ার্ড) হেমন্ত চাকমা ও জ্যোতিময় চাকমা।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাচন অফিসার কিরণ বিকাশ চাকমা জানান, ২৬ ডিসেম্বর ৩টি ইউনিয়নেই ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে। বাছাই চলবে ২৯ নভেম্বর পর্যন্ত আপিল ও নিষ্পত্তি চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৬ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৭ডিসেম্বর। লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ভোটার ১৯হাজার ৮২৭জন।