• May 22, 2024

লক্ষ্মীছড়িতে আগুনে পুড়লো বসত ঘর, ক্ষতি লক্ষাধীক টাকা

 লক্ষ্মীছড়িতে আগুনে পুড়লো বসত ঘর, ক্ষতি লক্ষাধীক টাকা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় আগুনে পুড়লো একটি বসতঘর। ৪ ফেব্রুয়ারি রোববার বিকেল ৫টার কিছু আগে সদর বেলতলী পাড়া এলাকায় এ আগুনের ঘটনা ঘটে। আগুনে টিভি, সিলিং ফ্যান, চালের টিন, আংশিক বাঁশের বেড়া, খাট, সোফাসেট, প্রয়োজনীয় কাগজপত্র এবং পোশাক সম্পূর্ণ পুড়ে যায়। এতে ক্ষতির পরিমাণ আনুমানিক লক্ষাধীক টাকা বলে ধারনা।  বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। প্রথমে স্থানীয়রা এবং পরে খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস এর কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে। দ্রুত আগুন নিয়ন্ত্রণে না আসলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরো বাড়তো বলে প্রতিবেশিরা জানান। এছাড়াও পাশে লাগোয়া আরো ২/৩টি বসত ঘর ছিলো। সদর ইউপি চেয়ারম্যান প্রবিল চাকমার পাকা ভবনটিও ছিলো একেবারে নিকটে।

বাড়ির মালিক বসু ত্রিপুরা জানান, সাড়ে ৪টার দিকে ঘরে তালা লাগিয়ে বাহিরে ঘুরতে বের হন। এসময় পাশে থাকা কেউ একজন আগুন লেগেছে বলে চিৎকার করলে আমি দৌড়ে বাসায় এসে দেখি আগুন নেভাচ্ছে কিছু মানুষজন। ঘরটি সম্পূর্ণ পুড়ে যাওয়ার আগেই আগুন নেভানোর জন্য সবাইকে তিনি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সূত্র বলছে এ ঘটনার কয়েক মিনিট আগে পড়ে হঠাৎ বিদ্যুতের ভোল্টেজ বেড়ে যায়। এ সময় অনেকের বাসা বাড়ির টিভি, ফ্রিজসহ অন্যান্য বিদ্যুৎ চালিত যন্ত্রের ক্ষয়ক্ষতি হয়। বৈদ্যতিক বাল্ব ফিউজ হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। বিশেষ করে উপজেলা সদর ও বাজার এলাকায় এর প্রভাব পড়ে সবচেয়ে বেশি। আকষ্মিক বিদ্যুতের হাইভোল্টেজ এর কারণ অনুসন্ধান করা প্রয়োজন বলে স্থানীয়রা মনে করছে। আবার আগুন লাগার খবর শুনে এক সাথে আশপাশের লোকজন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় ভোল্টে বাড়ার মূল কারণ হতে পারেও বলে ধারনা।

লক্ষ্মীছড়ি থানার এসআই(নিরস্ত্র) মো: কামাল উদ্দিন খবর পেয়ে ঘটনাস্থলে যান। তিনি বলেন, পুরো ঘটনা শুনেছি। আগুনের সূত্রপাত বিদ্যুতের শর্টসার্কিট থেকেই বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বলে বাড়ির মালিক ও প্রতিবেশিরা জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post