খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে জনশুমারী কমিটির সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: “জনশুমারী আয়োজনে,সমৃদ্ধি ও উন্নয়ন” এই প্রতিপাদ্যে আগামী ১৫-২১জুন দেশব্যাপি অনুষ্ঠেয় জনশুমারী ও গৃহগণনা -২২ উপলক্ষে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলা শুমারী/ জরিপ কমিটির সভা অনুষ্টিত হয়েছে।  ২৩ মে সোমবার বেলা আড়াইটায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। সভার শুরুতে স্বাগত বক্তব্যে জনশুমারি ও গৃহগণনার গুরুত্ব তুলে ধরে উপজেলা জুনিয়র পরিসংখ্যান কর্মকর্তা ও কর্মসুচী সমন্বনকারী মো. জিল্লুর রহমান বক্তব্য রাখেন। তিনি জানান, ১৯৭৪ সালে দেশে প্রথম এনালক পদ্ধতিতে শুরু হওয়া আদমশুমারীকে জনশুমারী ও গৃহগণনা-২২ নামকরণ করা হয়েছে। ডিজিটাল পদ্ধতিতে অনুষ্ঠিত জরিপ কার্যক্রমে উপজেলার ৩টি ইউনিয়নকে ২ট্ জোনে বিভক্ত করে ২ জোনাল কর্মকর্তার অধীনে ১৮জন সুপারভাইজারের নেতৃত্বে ৯৪গণনাকারী নিয়োগ করা হয়েছে।

সভায় সহকারি কমিশনার (ভূমি) ফেরদৌস আরাসহ কমিটির সদস্য ইউপি চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা, ত্রিলন চাকমা, সুইশালা চৌধুরি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারওয়ার ইউসুফ জামাল, শিক্ষা কর্মকর্তা শুভাশীষ বড়ুয়া, লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক মো. মোবারক হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার আব্দুল ওহাবসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জনপ্রতিনিধি, হেডমান ও কারবারিদের এ কাজে সহযোগিতা করার আহবান জানান। কেউ যেনো গনণা থেকে বাদ না পরে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেয়া হয় প্রশাসনের পক্ষ হতে।