লক্ষ্মীছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ’র ২ সন্ত্রাসী আটকের ঘটনায় থানায় মামলা

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে অস্ত্রসহ ইউপিডিএফ’র (প্রসিত গ্রুপ) ২সন্ত্রাসীকে আটকের ঘটনায় অস্ত্র আইনে মামলা

দীঘিনালায় বাঙ্গালী ছাত্র পরিষদের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদে প্রার্থী ঘোষণা
মানিকছড়িতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন
মানিকছড়ি ও লক্ষ্মীছড়িতে ‘ন্যাশনাল পোর্টাল’ বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে অস্ত্রসহ ইউপিডিএফ’র (প্রসিত গ্রুপ) ২সন্ত্রাসীকে আটকের ঘটনায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। মামলা নং ০১।

১জানুয়ারি মঙ্গলবার ভোর ৪টার দিকে গুইমারা রিজিয়নের অধিন ৮ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে দুল্যাতলী ইউনিয়নের রাইঙ্গামাছড়া এলাকায় এ বিশেষ অভিযান চালানো হয়। লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান এ অভিযানে নেতৃত্ব দেন। আটককৃতরা হলেন, সুবন্ত চাকমা(২০), পিতা-বিজয় কুমার চাকমা, দিপংকর চাকমা(২২) পিতা রাদি মোহন চাকমা। উভয়ের বাড়ি রাইঙ্গামাছড়া এলাকায়। উদ্ধার হওয়া অস্ত্র হলো আমেরিকার তৈরী এম-ফোরএ ১টি, ম্যাগজিন ১টি, তাজা গুলি ৫৩ রাউন্ড, মোবাইল সেটসহ চাঁদা আদায়ের রশিদ অন্যান্য কাগজ পত্র উদ্ধার করা হয়। লক্ষ্মীছড়ি থানার ওসি(তদন্ত) মো: শাহেনুর জানান, অস্ত্র আইনে ১৯ এর-ক ধারায় মামলা রুজু করা হয়েছে। মামলা নং ০১. তাং ০১.০১.২০১৯ইং। বুধবার খাগড়াছড়ি আদালতে আটকৃতের প্রেরণ করা হবে বলে তিনি জানান। প্রাথমিক জিগ্যাসাবাদে নিজেদের ইউপিডিএফ’র কর্মী বলে আইন-শৃঙ্খলাবাহিনীর কাছে স্বীকার করেছে আটককৃতরা।

গ্রেফতারের নিন্দা নিন্দা জানিয়েছে ইউপিডিএফ: এদিকে ইউনাইটেডপিপল্স ডেমোক্রেটিকফ্রন্ট (ইউপিডিএফ) মানিকছড়ি-লক্ষ্মীছড়ি অঞ্চলের সংগঠক সচিব চাকমা মঙ্গলবার ১ জানুয়ারি ২০১৯ এক বিবৃতিতে খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়িতে দুই যুবককে গ্রেফতারেরতীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ইউপিডিএফ প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ আটকের ঘটনায় নিন্দা জানিয়েছেন। আটককৃতদের মুক্তির দাবি করেন তিনি।