লক্ষ্মীছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

লক্ষ্মীছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় উপজেলা

লক্ষ্মীছড়ি জোনের উদ্যোগে বাইন্যাছোলা হাইস্কুলে গণহত্যা দিবসে স্মৃতিচারণ অনুষ্ঠান
ছদুরখীল নবীন সংঘ’র উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন
মহালছড়িতে শান্তিপূর্ণ সড়ক অবরোধ চলছে 

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় উপজেলা কমিউনিটি সেন্টারে এ আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান বাবুলি চৌধুরী প্রধান অতিতিল বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন। বক্তব্য রাখেন ডা. সাইদুল ইসলাম সোহেল, মাধ্যমিক শিক্ষা অফিসার সারওয়ার ইউসুফ জামাল, অফিসার্স ইনচার্জ (তদন্ত) সমির সরকার, উপজলা রিসোর্স সেন্টার’র সমন্বয়ক অসিম সাহা ও শিক্ষার্থী নিপলিন চাকমাপ্রমুখ। বক্তারা ৫২’র ভাষা আন্দোলনের বিভিন্ন পটভূমি তুলে ধরেন। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

এর আগে রাত ১২টা ১মিনিটে লক্ষ্মীছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, লক্ষ্মীছড়ি থানা, উপজেলা আ’লীগ ও সহযোগী অঙ্গ সংগঠন,উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠন, বীর মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ হতে পুষ্পমাল‍্য অর্পণ করা হয়।

এছাড়াও ২১’র প্রথম প্রহরে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত-প্রর্থনা করা হয় এবং বিভিন্ন স্কুলের স্বস্ব উদ্যোগে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।