• July 17, 2024

লক্ষ্মীছড়িতে করোনা মোকাবিলায় সচেতনতা কার্যক্রম অব্যাহত

স্টাফ রিপের্টাার: প্রাণঘাতি ভাইরাস করোনা মোকাবিলায় সচেতনতা কার্যক্রম অব্যাহত রয়েছে। উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে প্রতিনিয়ত মাঠ পর্যায় অভিযান চালিয়ে সামাজিক দুরুত্ব বজায় রাখার কাজটি করে যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় পন্য সরবরাহের দোকান ব্যক্তি অন্যান্য দোকান পাট বন্ধ রয়েছে। রাস্তায় বের হওয়া মানুষের সংখ্যা কমে গেছে অনেকটাই। ২৮ মার্চ শনিবার দুপুরে অভিযানে নামলে এমন দৃশ্যই লক্ষ্য করা গেছে।

পণ্যমূল্য যাচাই করতে লক্ষ্মীছড়ি বাজারে অভিযানে যান সেনাবাহিনী। মূল্য তালিকার সাথে মিল রেখে পণ্য দ্রব্য বিক্রি করার নির্দেশনা দেয়া হয়। অতিরিক্ত আড্ডা দেয়ার অভিযোগে চায়ের দোকান বন্ধ করে দেয়া হয়।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল বলেন, জনসাধারণ অনেক সচেতন হয়েছে, এটা অব্যাহত রাখতে হবে। সেনাবাহিনী ও পুলিশেকে সাথে নিয়ে এই সচেতনতার কাজটি করে যাচ্ছি। আশা করি করোনা মোকাবিলায় এই সচেতনতা কার্যকরী ভূমিকা রাখবে। পরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের খোঁজ নেন। এসময় অভিযানে নেতৃত্ব দেওয়া সেনা অফিসার ক্যাপ্টেন নাসির বেশ কিছু পথচারী বৃদ্ধ ও শিশুকে মুখে মাক্ম পরিয়ে দেন।

এদিকে লক্ষ্মীছড়ি উপজেলা হাসপাতালে খোঁজ নিয়ে জানা যায়, চিকিৎসা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। সাধারণ রোগীরা চিকিৎসা নিতে দেখা গেছে। লক্ষ্মীছড়ি হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম বলেন, নতুন করে হোম কোয়ারেন্টিনে নাই। আগামী ৭এপ্রিল হোম কোয়ারেন্টিনে থাকা ব্যাক্তিদের ১৪দিনের সময় পার হবে। সবাইকে সরকারি নির্দেশনা মেনে ঘরের মধ্যে থাকার পরামর্শ দেন তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post