• July 23, 2024

লক্ষ্মীছড়িতে ‘করোনা’ মোকাবিলায় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার: বিশ্ব ব্যাপি ছড়িয়ে পরা প্রাণঘাতি ভাইরাস ‘করোনা মোকাবিলায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে মাঠে কাজ করছে সেনাবাহিনী, পুলিশ ও উপজেলা প্রশাসন। রবিবার সাপ্তাহিক হাঁটের দিন শত শত ক্রেতা-বিক্রেতাদের ভীর জমে লক্ষ্মীছড়ি বাজারে। করোনা ভাইরাস প্রতিরোধে অঘোষিত লক ডাউনের ফলে দুর দুরান্ত থেকে ব্যবসায়ীরা না আসলেও নিত্য প্রয়োজনী কাঁচা তরি-তরকারি ক্রয়ের জন্য ২৯ মার্চ রবিবার বাজারে সকালের দিকে ক্রেতা-বিক্রেতারা কিছুটা ভীর জমানোর চেষ্টা করলেও সেনাবাহিনী ও পুলিশের তৎপরতায় অধিক লোকসমাগম নিয়ন্ত্রণ করা হয়।

পরে সেনাবাহিনী, পুলিশ ও উপজেলা প্রশাসনের যৌথ মহরায় দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে রাখতে শুরু হয় বাজার মনিটরিং কার্যক্রম। লক্ষ্মীছড়ি জোনের ক্যাপ্টেন নাসির মাইকিং করে ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দয়া করে এই দুযোর্গ পূর্ণ পরিস্থিতিতে কেউ ইচ্ছাকৃতভাবে জিনিসের দাম বাড়াবেন না। মানবিকতার দিক বিবেচনা করে সাধারণ মানুষকে ঠকাবেন না। এছাড়াও নিজেদের স্বার্থে নিজেকেই সচেতন হতে হবে। কোনো ভাবেই একেবারে কাছাকাছি হয়ে মালামাল ক্রয়-বিক্রয় করবেন না। নিদৃষ্ট দুরুত্ব বজায় রেখে ক্রেতাদের বিদায় করবেন। আর অপ্রয়োজনে সাধারণ মানুষ যেনো ঘোরাঘুরি না করে সেই আহবান জানান তিনি। মাস্ক পরে ঘর থেকে বের হয় নি, বা টাকার অভাবে কিনতে পারেনি এমন বেশ কয়েকজনের মাঝে আজো সেনাবাহিনীর পক্ষ হতে মাস্ক বিতরণ করেন ক্যাপ্টেন নাসির।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল বাজার মনিটরং শেষে সন্তোষ প্রকাশ করে বলেন, মানুষ অনেকাটই সচেতন হয়েছে। দ্রব্য মূল্য অনেকটাই নিয়ন্ত্রনে রয়েছে বলা যায়। এর পরেও কোনো অসাদু ব্যবসায়ী যেনো এই পরিস্থিতির সুযোগ নিয়ে বাড়তি আয়ের চেষ্টা না করতে পারে সেই নিশ্চিত করার জন্য সেনাবাহিনী ও পুলিশকে সাথে নিয়ে আমাদের এ কাজ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post