খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে জাতীয় শোক দিবস পালিত

লক্ষ্মীছািড় প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন সংগঠন ও বিদ্যালয়ের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা সদর থেকে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা কমিউনিটি সেন্টারে আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: সফিকুল ইসলাম ভূইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারওয়ার ইউসুফ জামাল, লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার চাকমা, পিএফসির অধ্যক্ষ সুলতানা সুফিয়া চৌধুরী ও শিক্ষার্থীবৃন্দ।

সভায় চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জানা যায়, ‘বঙ্গবুন্ধ ও বাংলাদেশ’  চিত্রাংকন প্রতিযোগীতায় লক্ষ্মীছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী মৌন বিনতে মিতু প্রথম স্থান অধিকার করেন। সে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মিজানুর রহমান’র কন্যা। এছাড়াও রচন প্রতিযোগীতায় তনুরাম কার্বারী পাড়া জুনিয়র হাইস্কুলের শিক্ষার্থী জিতেন চাকমা ক গ্রুপে এবং লক্ষ্মীছড়ি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় চাকমা খ গ্রুপ প্রথম স্থান লাভ করেন।

এদিকে আওয়ামীলীগের বিভিন্নস্তরের নেতাকর্মীসহ যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্মীছড়ি বাজারস্থ্য দলীয় কার্যালয়ে নানা কর্মসূটি পালন করা হয়।