• June 18, 2024

লক্ষ্মীছড়িতে নিলবর্ণ চাকমাকে গুলি করার ঘটনায় থানায় মামলা

 লক্ষ্মীছড়িতে নিলবর্ণ চাকমাকে গুলি করার ঘটনায় থানায় মামলা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি  উপজেলায় বর্মাছড়ি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান নিলবর্ণ চাকমাকে লক্ষ্য করে সন্ত্রাসী কর্তৃক গুলি করার ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনার প্রায় একমাস পর নীলবর্ণ চাকমা অজ্ঞাতস্থানে থেকেই এ মামলা দায়ের করলেন। পুলিশ মামলা রুজু করে আসামী আটকের চেষ্টা করছেন। হত্যার উদ্দ্যেশ্য চেষ্টার অভিযোগে এ মামলা রুজু করা হয়। লক্ষ্মীছড়ি থানার মামলা নং ০১, তাং ১০.০৬.২০২৩ইং। মামলায় ৬জনের নাম উল্লেখসহ আরো ৩/৪জন অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়। মামলায় লক্ষ্মীছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবিল কুমার চাকমাকেও তালিকায় ৩নং আসামী করা হয়েছে।

মামলার অপর আসামীরা হলেন উৎপল চাকমা, দত্ত চাকমা, আলোপন চাকমা, উজ্জল কান্তি চাকমা ও রতন বিন্দু চাকমা। মামলার এজাহারে বলা হয়। গত ১৫/০৫/২০২৩ ইং তারিখ আনুমানিক রাত ৯.৩০ ঘটিকার সময় প্রচন্ড গরমে আমার বসত ঘরের সামনে খালি জায়গাতে হাঁটাহাঁটি করছিলাম। এসময় হঠাৎ করে আমার ঘরের উত্তর পশ্চিম কোণ থেকে আগে থেকেই ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা হত্যার উদ্দেশ্যে আমাকে লক্ষ্য করে গুলি বর্ষন করে। আমাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এজাহারে তিনি পুরো ঘটনা বর্ণনা করেন।

মামলাটি তদন্ত করছেন লক্ষ্মীছড়ি থানার এসআই মো: কামাল উদ্দিন। তিনি বলেন, পুরো ঘটনাই আমরা তদন্ত করছি। আসামী আটকের বিষয়ে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।

উল্লেখ্য ১৯৯২ সাল থেকে ৯৬সাল পর্যন্ত নিলবর্ণ চাকমা বর্মাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে নিলবর্ণ চাকমা বর্মাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। পর পর গত ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচেনে আওয়ামীলীগের মনোনীত দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করেছেন। গুলিবিদ্ধ হওয়ার পর চিকিৎসা নিতে চট্টগ্রামে অবস্থান করছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post