খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর নানা অনুষ্ঠান চলছে

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হচেছ।

১৭ মার্চ দিবসটি পালন উপলক্ষে সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল ও থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবিরসহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও স্কুল, কলেজ, বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে এ কর্মসূচি পালনের খবর পাওয়া গেছে।

সরকারি নির্দেশনা মেনেই লক্ষ্মীছড়িতে পালিত হচ্ছে দিবসটি। বিশ্ব ব্যাপি করোনা ভাইরাস ছড়িয়ে পরার কারণে মানুষের জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে সরকারি এক আদেশে বিশেষ সতর্কতা জারি করার ফলে লক্ষ্মীছড়ি উপজেলাও প্রশাসনের পক্ষ হতে সচেতনতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানেও নেয়া হয়েছে বাড়তি সতর্কতা। ৩১ মাচ পর্যন্ত বন্ধ থাকবে সকল শিক্ষা প্রতিষ্ঠান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করে সরকার।