খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসন, লক্ষ্মীছড়ি জোন ও আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন।

লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন’র নেতৃত্বে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থীরা পুস্পমাল্য অর্পনে অংশ গ্রহণ করেন। পরে উপজেলা কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয় আলোচনা সভা ও কেককাটা অনুণ্ঠানের। উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। উপজেলা কৃষি কর্মকর্তা মো: সফিকুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার শুভাশীষ বড়ুয়া, লক্ষ্মীছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ আলী মুর্তজা চৌধুরী প্রমুখ। এর আগে আনুষ্ঠানিকভাবে জাতির জনকের জন্মদিনের কেক কাটেন অতিথিরা।

এদিকে লক্ষ্মীছড়ি জোনের সার্বিক ব্যবস্থাপনায় বাইন্যাছোলা-মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ। এসময় জোন উপ-অধিনায়ক মেজর মোঃ রিসালাত রাজীব, কাঞ্চন নগর ইউপি চেয়ারম্যান মোঃ রশিদউদ্দিন চৌধুরী কাতেব উপস্থিত ছিলেন।

এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ হতে আনন্দ র‌্যালি, আলোচনা সভা, কেক কাটা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোসহ নানা কর্মসূচি পালন করা হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি রেম্রাচাই চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।