খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে রোববার ৪’শ ভূমিহীন পরিবার পাবে ‘স্বপ্নের ঘর’

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(২য় পর্যায়) সারা দেশে ৫৩ হাজারেরও বেশি ঘর উদ্বোধন করবেন।

খাগড়াছড়ি জেলার ৯ টি উপজেলার জন্য ৩হাজার ৫৮৯ টি পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ চলছে। প্রথম পর্যায়ে পুরো জেলায় ২৬৮ টি ঘর হস্তান্তর করা হয়েছে। আগামী রোববার ১ হাজার ৯শ ৬৩ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন। তারই অংশ হিসেবে লক্ষ্মীছড়ি উপজেলায় ৪০০ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন জানান, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ওগৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২০ জুন মাননীয় প্রধানমন্ত্রী উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

লক্ষ্মীছড়ি উপজেলায় মোট ৭০০পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। আগামী রোববার ৪০০পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে চাবি হস্তান্তর করা হবে বলে জানা গেছে।