খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়িতে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার ৫০বর্ষপূর্তি ও মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। সকাল ৭টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে অর্পন করা হয় পুস্পস্তবক অর্পণ।

প্রথমে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি),লক্ষ্মীছড়ি  থানা, রেডক্রিসন্ট, দুর্নীতি প্রতিরোধ কমিটিসহ বিভিন্ন সামাজিক সংগঠন পর্যায়ক্রমে পুষ্পম্যাল্য অর্পন করে। সাড়ে ৮টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী মহামান্য রাষ্ট্রপতির সম্মানে সালাম গ্রহণ করেন। লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবীর উপস্থিত ছিলন। এরপর ডিসপ্লে প্রদর্শনী ও ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: রাশেদুজ্জামান রাশেদ উপস্থিত হয়ে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

উপজেলা কমিউনিটি সেন্টারে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। সভাপতিত্ব করেন, ল²ীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন। মুক্তিযোদ্ধাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বিকেল ৩টায় প্রীতি ফুটবল ম্যাচ এবং সবশেষ আয়োজন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও বিকাল সাড়ে ৪টায় মাননীয় প্রধান মন্ত্রীর শপথ বাক্য অনুষ্ঠানে সর্বস্তুরের মানুষ অংশ গ্রহণ করে। উপজেলা শিক্ষা অফিসার শুভাশীষ বড়ুয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

শপথবাক্য অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন তৎকালীন লক্ষ্মীছড়ি ইউএনও বর্তমান পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: রোকন উদ-দৌলা। এছাড়াও উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবীর, ভাইস চেয়ারম্যান রাজু চাকমা দিপান্তর, সুমনা চাকমাসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা শপথবাক্য অনুষ্ঠানে অংশ নেন। এছাড়াও দিবসটি পালন উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ খাবার পরিবেশন, মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।