খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি ইউএনও’র বদলীর আদেশ বাতিল করতে হাজারো পাহাড়ি-বাঙ্গালির মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো: ইয়াছিন’র বদলীর আদেশ বাতিল করতে রাস্তায় নেমে এসছে প্রত্যন্ত এলাকার হাজারো পাহাড়ি-বাঙ্গালি। ৫ জানুয়ারি বুধবার উপজেলা সদরে এ মানববন্ধন করে। পুরনো কোর্ট বিল্ডিং এলাকা ছাড়িয়ে মানববন্ধন ছাড়িয়ে যায় উপজেলা চেয়ারম্যান এর বাসভবন পর্যন্ত। পরে ইউএনও’র বদলী মানিনা-মানবনা, অবিলম্বে বদলির আদেশ বাতিল কর-করতে হবে এই শ্লোগানে বিশাল এক বিক্ষোভ মিছিল উপজেলা সদর ও বাজার এলাকা প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে মানববন্ধনের কার্যক্রম শেষ করা হয়। ১নং লক্ষ্মীছড়ি ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা,২নং দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা এবং ৩নং বর্মাছড়ি নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান সুইশালা চৌধুরী বক্তব্য রাখেন। মানববন্ধনে ইউএনও’র বদলী প্রত্যাহারের দাবি উল্লেখ করে নানা রকম লেখা ব্যনার, প্লেকার্ড প্রদর্শন করা হয়।

স্থানীয়দের মাঝে মানবিক ইউএনও হিসেবে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিনকে যেনো বদলী করা না হয়। বক্তারা বলেন একই কর্মস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অন্তত ২/৩ বছরের অধিক সময় থাকার কথা থাকলেও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার ভালো কাজে ঈর্ষান্নিত হয়ে একটি প্রভাবশালী চক্র ইউএনওর বদলীতে মরিয়া হয়ে উঠেছে। ডিসেম্বর মাসের ২৩ তারিখে লক্ষ্মীছড়িউপজেলা নির্বাহী কর্মকর্তা মহেশখালির ইউএনও হিসেবে বদলীর আদেশের খবর জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠে এবং ইউএনও’র বদলী ঠেকাতে রাজপথে নেমে আসে সবস্তরের জনগন। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মেম্বারসহ হেডম্যান-পাড়া কার্বারীগন, বহু নারী পুরুষ অংশ নেয়। এছাড়াও খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে বিভাগীয় কমিশনারর বরাবরে একটি স্মারকািলপি দেয়া হবে বলে মানববন্ধন আয়োজনকারীরা জানান।

উল্লেখ্য ইউএনও মো: ইয়াছিন লক্ষ্মীছড়ি উপজেলা যোগদানের পর থেকেই পাহাড়ি-বাঙ্গালি সাধারণ জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন। গরীব-দু:খি মানুষের জন্য সব সময় তিনি দু’হাত বাড়িয়ে দেন। কোনো মানুষ তাঁর দপ্তরে গেলে খালি হাতে ফেরত আসেন না। মুঝিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহারের ঘর পেয়ে অসহায় মানুষের অনেক খুশি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তবে উপজেলা নির্বাহী অফিসারের আন্তরিকতা ও একান্ত প্রচেষ্টায় দুর্গম এলাকায় ঘর নির্মাণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। স্বচ্ছ তালিকা তৈরী, গরীব লোক বাছাই এবং প্রকৃত উপকারভোগীরা এই সুবিধা পেয়েছেন। শুধু তাই নয়, সরকারি যে কোনো উন্নয়ন কার্যক্রম মান উন্নয়ন রক্ষা করে যথাযথভাবে বাস্তবায়ন করেছেন। মুজিববর্ষ উদযাপনসহ জাতীয় যে কোনো কর্মসূচি পালনে তাঁর আন্তরিকতার অভাব ছিল না। এমন একজন মহৎ ব্যক্তিকে আমরা হারাতে চাই না। তাই লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন মহোদয়ের বদলী স্থগিত করে লক্ষ্মীছড়ি ইউএনও হিসেবে পূর্ণবহালের দাবি জানাচ্ছি। অন্যথায় বদলী স্থগিত করা না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়।