খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি কালী মন্দিরে শারদীয় দুর্গাপূজা প্রস্তুতি সম্পন্ন

মো: রাজু আজম: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যেই লক্ষ্মীছড়ি একমাত্র পূজামন্ডপর প্রস্তুতির কাজ প্রায় শেষের দিকে।

সরেজমিনে উপজেলার একমাত্র পূজামন্ড শ্রী শ্রী ব্রক্ষ্মময়ী কালী মন্দিরে গিয়ে দেখা যায়, প্রতিমা স্থাপন করা হয়েছে। চলছে রং ও অলংকরণের কাজ শেষ করার প্রক্রিয়া। পাশাপাশি চলছে ডেকোরেশন, লাইটিং ও পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ। খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীছড়িতে সনতনী পরিবারের সংখ্যা প্রায় ১৮০-২০০ টি। তাই এখানের পূজামন্ডপ ও মাত্র একটি। আগামী ১১ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে দূর্গাপূজার আনুষ্ঠানিকতা। সুন্দর ও সুশৃঙ্খলভাবে পূজা উদযাপনে উপজেলা পূজা উদযাপন কমিটি ও প্রশাসনিক ভাবে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিন বলেন, শারদীয় দুর্গাপূজা সুষ্টুভাবে সম্পন্ন করার জন্য আমাদের সর্বোচ্চ প্রস্তুিিত রয়েছে। মাস্ক ব্যাবহার ও স্বাস্থ্য সুরক্ষার ব্যপারেও আমাদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত আছে। ল²ীছড়ি উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি উজ্জ্বল চন্দ্র বণিক জানান, এ বছর পূজা উদযাপনে আড়াই থেকে তিন লাখ টাকা বাজেট ধরা হয়েছে। পূজা উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ও প্রসাদ বিতরণের পরিকল্পনা রয়েছে।

আর করোনা পরিস্থিতি বিবেচনায় সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষায় সকলকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধকরণ চলছে। আশাকরি ল²ীছড়ি আমরা সুন্দরভাবেই পূজা উদযাপন করতে পারবো।