আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনীর উদ্যোগে এবার কম্বল কারখানার উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি: শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে খাগড়াছড়িতে বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন স্থাপন করেছে সম্ভাবনাময়ী কম্বল ফ্যাক্টরী। গুইমারা রিজিয়নে  এ কম্বল ফ্যাক্টরীর উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন।
এসময় তিনি বলেন, পাহাড়ে পিছিয়েপড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ধারা অব্যহত থাকবে। উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জি.এস.ও.টু.আই মেজর তাজুল ইসলামসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।
এছাড়াও গুইমারা রিজিয়নের তত্তাবধানে সিন্দুকছড়ি জোন কর্তৃক জালিয়াপাড়া এলাকায় একটি জুতার কারখানা, লক্ষীছড়ি জোন কর্তৃক ক্ষুদ্র পোষাক কারখানা, মাটিরাঙ্গা জোন কর্তৃক খাদ্য উৎপাদন কারখানা স্থাপন করা হয়েছে।
উল্লেখ্য, উৎপাদিত পণ্যসামগ্রী বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র জনসাধারনের মাঝে বিতরণ করা হচ্ছে। এর ফলে পাহাড়ের ও সমতলের উভয় জনগোষ্ঠী মানবিক সহায়তা প্রাপ্ত হচ্ছেন এবং তা চক্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে।

Read Previous

লক্ষ্মীছড়ি কালী মন্দিরে শারদীয় দুর্গাপূজা প্রস্তুতি সম্পন্ন

Read Next

পানছড়িতে বিজিবি লোগাং জোনের উদ্যোগে মতবিনিময় সভা, অনুদান বিতরণ