• July 27, 2024

লক্ষ্মীছড়ি জোন কর্তৃক অভিযানে অর্ধকোটির অধিক টাকা মূল্যের অবৈধ কাঠ উদ্ধার

 লক্ষ্মীছড়ি জোন কর্তৃক অভিযানে অর্ধকোটির অধিক টাকা মূল্যের অবৈধ কাঠ উদ্ধার

স্টাফ রিপোর্টার: গতকাল দিবাগত রাতে খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার সমুর পাড়া এলাকা থেকে লক্ষীছড়ি সেনা জোন কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, যে, গহীন পাহাড়ি এলাকার সরকারি সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধভাবে সংগ্রহ করে, সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে, গভীর রাতে পাহাড়ি ঝিরিপথে কাঠ পাচার করা হচ্ছে। সাথে সাথে লক্ষ্মীছড়ি জোন থেকে একটি আভিযানিক দল গিয়ে বিপুল পরিমাণ কাঠ-বাঁশ উদ্ধার করে। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারীরা দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে প্রায় ১হাজার টুকরা কাঠের গুড়ি ও আনুমানিক ৫হাজার টি বাঁশ উদ্ধার করা হয়। যার আনমানিক মুল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

পরে উদ্ধারকৃত কাঠ-বাঁশ বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়। উল্লেখ্য এইসকল অবৈধ কাঠ ব্যাবসায়ীরা বিভিন্ন সন্ত্রাসী সংগঠনের অর্থের মূল যোগানদাতা।

এই বিষয়ে লক্ষীছড়ি সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রাশেদুজ্জামান রাশেদ, পিএসসি, জি বলেন, “আজকের এটিই এই এলাকায় স্মরণকালে জব্দকৃত সবচেয়ে বড় চালান। ভবিষ্যতে পাহাড়ের এই ধরনের অবৈধ বনজ সম্পদ পাচার বন্ধ করতে আমাদের জোন কর্তৃক অভিযান আরোও জোরদার করা হবে।”

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post