খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

লক্ষ্মীছড়ি বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় বিন¤্র শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়। পুষ্পমাল্য অর্পন শেষে বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদ চত্তরে গাছ লাগানো হয়। পরে লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইয়াছিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। এসময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সফিকুল ইসলাম ভূইয়া, থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির প্রমুখ।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিবসটি পালন উপলক্ষে উপজেলা তথ্য অফিসের উদ্যোগে বিনামূল্যে ডায়বেটিস পরীক্ষা কর্মসূচি পালন করা হয়।

অপরদিকে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। মসজিদ,মন্দির ও ক্যায়াংঘরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।