লক্ষ্মীছড়ি সেনা জোন কর্তৃক বিভিন্ন এলাকায় চিকিৎসা ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। জানা যায়, সম্প্রত

বিশ্ব পরিবেশ দিবসে খাগড়াছড়িতে ছাত্রদলের আয়োজনে জিয়া ট্রি ও বিভিন্ন গাছ রোপন
মানিকছড়িতে একই সাথে বিষপানে ৪জন হাসপাতালে ভর্তি
রামগড়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। জানা যায়, সম্প্রতি লক্ষ্মীছড়ির দুর্গম ইন্দ্রসিং পাড়া, বর্মাছড়ি, খিরাম, নয়াবাজার এলাকাসহ মানিকছড়ির তিনট্যহরি এলাকায় গরীব ও দুস্থ্যদের মাঝে বিনামূল্যে ওষধ বিতরণ ও চিকিৎসা সেবা দিয়ে আসছে লক্ষ্মীছড়ি জোন। চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি বিনামূল্যে ওষধ বিতরণ এবং জটিল রোগীদের সহজ উপায় উন্নত চিকিৎসা গ্রহণের পরামর্শ দিয়ে থাকেন সেনাবাহিনীর ডাক্তার। সেনাবাহিনীর ডাক্তার ক্যাপ্টেন তারেক আজিজ এ চিকিৎসা সেবা দেন। আর এ কার্যক্রমে সহযোগীতা করেন কর্পোঃ নুরুল ও ল্যাঃ কর্পোঃ আরিফ।

জানা যায়, গত ২৫ জুলাই মানিকছড়ির তিনট্যহরি কুমারি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় প্রায় সাড়ে ৩’শ পাহাড়ি-বাঙ্গালি দুস্থ্য রোগীদের মাঝে চিকিৎসা সেবা ও ওষধ বিতরণ করা হয়। রোগীদের মধ্যে নারি-পুরুষ ও শিশু রয়েছে। লক্ষ্মীছড়ি জোনের ডা. আরএমও ক্যাপ্টেন তারেক আজিজ সাংবাদিকদের জানান, চিকিৎসা বঞ্চিত হত দরিদ্র সাধারণ মানুষের মাঝে চিকিৎসা সেবা পৌছে দেয়ার জন্য জোন কমান্ডারের নিদের্শে প্রায় এ কর্মসূচি নেয়া হয়। এ চিকিৎসা সেবা প্রদান লক্ষ্মীছড়ি জোনের ধারাবাহিক প্রক্রিয়া। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।