লামায় কোয়ান্টামম ফ্রি মেডিকেল ক্যাম্প, চিকিৎসা পেল ৬ হাজার রোগী

লামা(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় কোয়ান্টামম ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬ হাজার হত দরিদ্র পাহাড়ী-বাঙ্গালী আধুনিক চিকিৎসাসেবা পেয়েছে। গতকাল শুক্র

জলাতঙ্ক নির্মূলে এমডিভি’র অবহিতকরণ সভা রামগড়ে
রামগড়ে গৃহবধুকে গলা কেটে হত্যা, থানায় মামলা
সামান্য বৃষ্টি ও পাহাড়ি ঢলে তলিয়ে যায় মহালছড়ি কলেজ, বন্ধ হয় সড়ক যোগাযোগ

লামা(বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামায় কোয়ান্টামম ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬ হাজার হত দরিদ্র পাহাড়ী-বাঙ্গালী আধুনিক চিকিৎসাসেবা পেয়েছে। গতকাল শুক্রবার উপজেলার সরই ইউনিয়নে অবস্থিত কোয়ান্টামম চিকিৎসা সেবাকেন্দ্র শাফিয়ানে দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ কেয়ার বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডাঃ নিজামউদ্দিন আহমেদের নেতৃত্বে অনুষ্ঠিত এ ক্যাম্প থেকে বিশেষায়িত চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ পেয়েছেন ৬ হাজার দুস্থ ও বঞ্চিত পাহাড়ি-বাঙ্গালি রোগী। ক্যাম্পে চিকিৎসা সেবাদানকারীদের মধ্যে বিশিষ্ট স্ত্রীরোগ বিশেষজ্ঞ অধ্যপক ডাঃ সায়েবা আক্তার, বিশিষ্ট কিডনি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ জাহাঙ্গীর কবির, বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ তাহমিনা বেগম ছাড়াও দেশের কোয়ান্টাম পরিবারের ১৫০ চিকিৎসক চিকিৎসাসেবা দিয়েছেন।

এছাড়াও ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে মেডিসিন, সার্জারি, গাইনি, নিউরোসার্জারি, চর্ম, নাক-কান-গলা, শিশুসহ ১৪ টি বিভিন্ন বিভাগে রোগীদের বিশেষায়িত চিকিৎসাসেবা দেয়া হয়। উপজেলার স্থানীয় বাঙ্গালী ও আদিবাসী জনগোষ্ঠি ছাড়াও বান্দরবানের আলীকদম, টংকাবতি, গজালিয়া, আজিজনগর ও চট্টগ্রামের চকরিয়া, আমিরাবাদ, সাতকানিয়া উখিয়া, রামু থেকে সকাল থেকে জীপ, সিএনজি, মাহিন্দ্র টেক্সিযোগে দলেদলে রোগী এসে ভিড় জমায়। সৃঙ্খলা রক্ষার্থে লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরীর নেতৃত্বে পুলিশ ফোর্স নিয়োজিত ছিল।