লামায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে

ঘূর্ণিঝড় ফণী’র মোকাবেলার মানিকছড়িতে রেড ক্রিসেন্ট’র সতর্কতা মাইকিং
পানছড়িতে পাগলদের মাঝে খাবার বিতরণ
নাইক্ষ্যংছড়িতে র‌্যাব’র অভিযানে অস্ত্র-গুলিসহ আটক ৪

লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’  শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত হয় উদ্বোধনী আলোচনা সভা। সভায় পৌরমেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, বিএডিসি’র উপ-পরিচালক মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী ব ড়ুয়া, পুলিশ পরিদর্শক আপ্পেলা রাজু নাহা বিশেষ অতিথি ছিলেন। মেলায় সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি মালিকানাধীন ১৩টি স্টল স্থাপনের মাধ্যমে বিভিন্ন জাতের ফলদ ও বনজ গাছের চারা প্রদর্শন করা হয়। শেষে বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামুল্যে ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন, আর্থ-সামাজিক ভাবে প্রতিষ্ঠা ও সুস্বাস্থ্যের অধিকারী হতে চাইলে প্রতিটি বাড়ীর আঙ্গিনাকে ফলদ বাগানে পরিনত করতে হবে।