পাহাড়ের সংবাদবান্দরবান সংবাদলামাশিরোনামস্লাইড নিউজ

লামায় মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির সভা

প্রিয়দর্শী বড়ুয়া, লামা (বান্দরবান): বান্দরবানের লামায় মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির মাসিক সভায় বক্তারা বলেন, শুধু শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন হলেই হবে না। তার সাথে শিক্ষার মান উন্নয়ন করতে হবে। তবেই সমাজ তথা দেশ ও জাতি এগিয়ে যাবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার উল্লেখ করে সরকারি সুযোগ সুবিধার যথোপযুক্ত সদব্যবহার করে প্রজন্মকে গড়ে তুলতে আহ্বান জানান তারা।
সভায় শিক্ষা প্রতিষ্ঠান গুলোর বিরাজমান সমস্যা, শিক্ষক সংকট, বাল্য বিয়ে রোধ, শিক্ষার মান উন্নয়নে করণীয়সহ বিভিন্ন বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা ও সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে সাথে ইয়াংছা উচ্চ বিদ্যালয়ের জমি কেনার জন্য ১ লাখ টাকা অনুদান ঘোষণা করেন ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার। এরপর জাইকা‘র উদ্যোগে অনুষ্ঠিত প্রশিক্ষণে বিজয়ী শিক্ষকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।
মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উদ্যোগে সোমবার দুপুরে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও শিক্ষা সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শারাবান তহুরা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এতে উপজেলা নিবার্হী অফিসার নূর-এ-জান্নাত রুমি, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা ছলিমুল হক চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহানারা আরজু বিশেষ অতিথি ছিলেন। সভায় উপজেলার সব কয়টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষকগন উপস্থিত ছিলেন।