• May 22, 2024

শিক্ষার্থীদের টাকা নিয়ে ট্রাস্ট ব্যাংকের পিয়ন উধাও, পুলিশের গোয়েন্দা জালে আটক

 শিক্ষার্থীদের টাকা নিয়ে ট্রাস্ট ব্যাংকের পিয়ন উধাও, পুলিশের গোয়েন্দা জালে আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি নতুন কুড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত প্রায় সাড়ে ৯লাখ টাকারও বেশি মাসিক ফি জমা না দিয়ে পালিয়ে যাওয়া খাগড়াছড়ি ট্রাস্ট ব্যাংকের পিয়ন শৌখিন চাকমাকে (৩০) ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। ৫ ফেব্রুয়ারি সোমবার রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঢাকা জেলার গেন্ডারিয়া থানা থেকে তাকে আটক করা হয়। পানছড়ি উপজেলার বড় কলক ধন্য চন্দ্র পাড়ার বাসিন্দা রঙ্গলাল চাকমার ছেলে বলে জানা গেছে।

সূত্র জানায়, খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের শিক্ষার্থীরা তাদের মাসিক ফি ট্রাস্ট ব্যাংক লিমিটেডে জমা দেন। প্রতি মাসে শিক্ষার্থীদের সুবিধার্থে ব্যাংকের একজনকে স্কুলের একটি সুবিধাজনক কক্ষে বসে ফি সংগ্রহ করেন এবং সংগৃহীত টাকা ব্যাংকে জমা করে থাকেন। এরই ধারাবাহিকতায় ব্যাংকের ম্যানেজারের নির্দেশে ব্যাংকের অফিস পিয়ন শৌখিন চাকমা (৩০) চলতি ওই স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে ৯ লাখ ৬৯ হাজার ১৫০ টাকা সংগ্রহ করে। কিন্তু সে টাকা ব্যাংকে জমা না দিয়ে অজ্ঞাতস্থানে আত্মগোপন চলে যান। এ ঘটনায় খাগড়াছড়ি ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ম্যানেজার বাদী হয়ে গত ৪ ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করেন।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর জানান, অভিযোগ পাওয়ার পর খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব তৌফিকুল আলমের নেতৃত্বে সদর থানার অফিসার ইনচার্জ তানভীর হাসান ও তদন্ত কর্মকর্তাসহ অন্যান্য অফিসারদের সমন্বয়ে একটি বিশেষ টিম গঠন করা হয়।

পরে পুলিশ সুপারের তত্ত্বাবধানে ও তদারকিতে বিজ্ঞানভিত্তিক ও আধুনিক তদন্ত কৌশলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তদন্ত টিম মামলা দায়ের করার ২৪ ঘণ্টার মধ্যেই মূল আসামি শৌখিন চাকমাকে (৩০) ঢাকা জেলার গেন্ডারিয়া থানা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং তার কাছ থেকে ৪ লাখ টাকা জব্দ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শৌখিন চাকমা ঘটনার সত্যতা স্বীকার করেছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post