• June 14, 2024

শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ সুপারের শুভেচ্ছা বিনিময় ও উপহার প্রদান

 শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ সুপারের শুভেচ্ছা বিনিময় ও উপহার প্রদান

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা পুলিশ সুপারের কার্যালয়ে শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে খাগড়াছড়ি জেলা পুলিশের বৌদ্ধ ধর্মাবলম্বী সহকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় সহ শুভেচ্ছা উপহার প্রদান করেন পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম(বার)। ২৩মে বৃহস্পতিবার নিজ কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় শুভেচ্ছা উপহার প্রদান করেন।

বিভিন্ন আয়োজনের মাধ্যমে গতকাল বৌদ্ধ ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৌদ্ধ ধর্মের অনুসারীরা মন্দিরে মন্দিরে বুদ্ধের বন্দনা, অর্চনার পাশাপাশি পঞ্চশীল, অষ্টশীল, সূত্রপাঠ, সূত্রশ্রবণ ও সমবেত প্রার্থনার আয়োজন করেন। এ ছাড়া শান্তি শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় পুলিশ সুপার বলেন যে, জগতের সকল প্রাণী সুখী হোক’- এ অহিংস বাণীর প্রচারক গৌতম বুদ্ধের আবির্ভাব, বুদ্ধত্বলাভ ও মহা-পরিনির্বাণের স্মৃতি বিজড়িত দিনটিকে বুদ্ধ পূর্ণিমা হিসেবে পালন করেন বৌদ্ধ ধর্মাবলম্বীরা। তাদের এ আনন্দের সহিত সামিল হতেই আমাদের জেলা পুলিশের সহকর্মীদের আমরা শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা উপহার প্রদান করার মাধ্যমে উৎসবটিকে আরও উপভোগ্য করে তুলার চেষ্টা করেছি।

পাহাড়ের উৎসব পার্বণে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে আইন শৃঙ্খখলা বাহিনী সবসময় সতর্ক রয়েছে। বাংলাদেশ পুলিশ বাহিনী পার্বত্য এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করতে প্রতিশ্রুতি বদ্ধ।

শুভেচ্ছা উপহার পেয়ে বৌদ্ধ ধর্মাবলম্বী সহকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করে জানান যে, আমাদের মান্যবর পুলিশ সুপার মহোদয় অত্যন্ত মানবিক।

আজকে আমরা উপহার পেয়ে খুবই আনন্দিত। স্যারের থেকে উপহার পেয়ে কাজের স্পৃহা এবং আত্মবিশ্বাস আরও বেড়ে যায় আমাদের।স্যার সবসময় আমাদের পাশে থেকে আমাদের আনন্দ ভাগ করে নেন।স্যারের দীর্ঘায়ু কামনা করি এবং স্যারের জন্য আশীর্বাদ রইলো। এসময় জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তাগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post