খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

শ্লোগানে প্রকম্পিত শহর, পুলিশের ব্যারিকেড ভেঙ্গে খাগড়াছড়িতে যুবদল ও ছাত্রদলের শোডাউন

স্টাফ রিপোর্টার: পুলিশের ব্যারিকেড ভেঙ্গে খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদল ব্যাপক শো-ডাউন করেছে। সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদলের নেতাকর্মীদের উপর নারকীয় হামলা ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়ি জেলা যুবদল ও ছাত্রদলের উদ্যোগে শনিবার বিক্ষোভ সমাবেশের আয়োজন কর। সকাল থেকেই বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মিছিল নিয়ে আদালত সড়ক এলাকায় জড়ো হতে থাকে। বেলা ১১ টায় বিক্ষোভ মিছিলটি বের করার প্রস্তুতি নেয়। কিন্তু পুলিশ বাঁধা দেয়।  এক পর্যায়ে মিছিলটি পুলিশের ব্যারিকেড ভেঙ্গে স্মরণকালের বিশাল মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে ফের আদালত সড়কে সমাবেশ করে। এ সময় হাজারো নেতাকর্মীর মিছিল-শ্লোগানে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে।

খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা। প্রধান বক্তা ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছা।

সমাবেশে বক্তারা নির্বাচন কমিশনকে পদত্যাগ করে জনতার কাতারে আসার আহবান জানিয়ে বলেন, প্রধান নির্বাচন কমিশনার আর দিনের ভোট রাতে হবে না এমন প্রতিশ্রুতি দেওয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে বিগত দিনের ভোট রাতে হয়েছে। আপনার কমিশন এই সরকারের তল্পিবাহক। আপনার অধীনে কোন নির্বাচনে বিএনপি যাবে না। শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাঁধা দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, আজকের মত আগামীতেও পুলিশের কোন বাঁধা খাগড়াছড়ির বিএনপির নেতাকর্মীরা মানবে না। যেখানে বাাঁধা হবে সেখানেই লড়াই হবে।

খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুল আলমের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর।