কাপ্তাইরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

সমাজ থেকে মাদক নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ অব্যাহত থাকবে: আব্দুল হামিদ

রাঙ্গামাটি প্রতিনিধি : মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাঙামাটি শাখার সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ বলেছেন, সমাজ থেকে মাদক নিমূর্ল না হওয়া পর্যন্ত আমাদের যুদ্ধ অব্যাহত রাখা হবে। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যে জিরো টলারেন্স ঘোষণা  করেছে সেই মোতাবেক আমরা কাজ চালিয়ে যাচ্ছি।

মঙ্গলবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে খ্রীষ্টিয়ান হাসপাতাল এর নার্সিং ইন্সটিটিউট এ আয়োজিত মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সহকারী পরিচালক হামিদ আরও বলেন, মাদক জাতি, সমাজ সকলের জন্য অভিশাপ। মাদকের কুফলের কারণে একটি জাতি ধ্বংস হয়ে যায়। মাদকাসক্ত ব্যক্তি তার পরিবারকে চিনে না। সমাজের প্রতি নেই কোন দায়িত্ববোধ। মাদক সমাজে মঙ্গল বয়ে আনে না।

তিনি এসময় নার্সিং শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আপনারা এক মহান পেশায় জড়িত হয়েছেন। এখান থেকে প্রশিক্ষণ শেষে কর্মজীবনে প্রবেশ করবেন। আপনাদের নৈতিক দায়িত্ব রয়েছে, সাধারণ মানুষ, রোগীদের মাঝে মাদকের কুফল সম্পর্কে অবহিত করা, সচেতনতা বৃদ্ধি করা। সমাজে যদি আমরা একযোগে মাদকের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে পারি তাহলে একদিন এদেশে মাদকমুক্ত সমাজ গড়ে উঠবে। দেশ দ্রুত গতিতে উন্নয়নের দিকে ধাবিত হবে।

তিনি জানান, আমরা শুধু সচেতনতা বৃদ্ধির আলোচনা নিয়ে পরে থাকলে হবে না। মাদকসেবী এবং মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে। তাহলে তারা সমাজে অবস্থান নিতে পারবে না।

অত্র প্রতিষ্ঠানের মেডিকেল ডাইরেক্টর ডা: প্রবীর খিয়াং এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন,  কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন, নিউজ ২৪ এবং বাংলাদেশ প্রতিদিন এর জেলা প্রতিনিধি সাংবাদিক ফাতেমা জান্নাত মুমু এবং বাংলানিউজ ২৪.কম এর জেলা প্রতিনিধি সাংবাদিক মঈন উদ্দীন বাপ্পী। এসময় প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষার্থীও মাদকের কুফল নিয়ে বক্তৃতা করেন।