• July 24, 2024

মোবারক হোসেন অনলাইন প্রেসক্লাব’র সভাপতি হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ ‘পাহাড়ের আলো’ পরিবারের

স্টাফ রিপোর্টার: সাংবাদিক মো: মোবারক হোসেন। সদ্য গঠিত খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব কমিটির সভাপতি মনোনীত হয়েছেন। পাহাড়ের আলো পরিবারের পক্ষ থকে এই কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা। কৃতজ্ঞতা প্রকাশ করছি সাংবাদিকতার মহৎ পেশায় নিয়োজিত পাহাড়ের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: মোবারক হোসেনকে সভাপতি পদে মনোনীত করায়। কৃতজ্ঞতা রইল কমিটির সকল সদস্যের প্রতিও। এই অবদান পাহাড়ের আলো পরিবার আজীবন স্মরণ করবে।

সাংবাদিক মোবারক হোসেন সদ্য স্যাটেলাইটে আসা বঙ্গটিভির খাগড়াছড়ি জেলা প্রতিনিধি। জাতীয় পত্রিকা দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকা ও অনলাইন পোর্টাল আজকের ক্রাইম নিউজের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি হিসেবেও দীর্ঘ দিন ধরে কাজ করছেন। জাতীয় সাংবাদিক সংস্থার খাগড়াছড়ি জেলার কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও রেডক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের আজীবন সদস্য সাংবাদিক মোবারক হোসেন।

২০০১সালে প্রতিষ্ঠালগ্ন থেকে লক্ষ্মীছড়ি উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ২০১৪ সালে চালু করেন সত্যের সন্ধানে, পাহাড়ের পথে এই শ্লোগানকে ধারন করে জনপ্রিয় অনলাইন পত্রিকা ‘পাহাড়ের আলো’। পত্রিকাটি অনলাইন ভার্সন ছাড়াও প্রথম পর্যায়ে ম্যাগাজিন আকারে বর্তমানে পাহাড়ের আলো এখন নিয়মিত মাসিক পত্রিকা হিসেবে প্রকাশিত হচ্ছে। সাংবাদিক মোবারক হোসেন ১৯৯৮সালে সাপ্তাহিক চিত্রবাংলা ম্যাগাজিন পত্রিকায় হাতেখড়ি। এর পর দৈনিক অরন্যবার্তা, দৈনিক ঈশান(বর্তমানে বন্ধ), দৈনিক বীরচট্টগ্রাম মঞ্চ, দৈনিক সাঙ্গু, জাতীয় পত্রিকা প্রথম আলো-আলোকিত চট্টগ্রাম পাতা, দৈনিক খবর, দৈনিক নয়াদিগন্ত, সাপ্তাহিক বিন্যাস, সাপ্তাহিক সূর্যোদয় পত্রিকা ও পার্বত্য নিউজে দীর্ঘ দিন কাজ করেন। বর্তমানে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ, ইত্তেফাক পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। ১৯৯৫সালে লক্ষ্মীছড়ি উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাশ করার পর মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচ.এস.সি এবং থেকে ডিগ্রি পাশ করেন। সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় স্বীকৃতিস্বরুপ বিভিন্ন সংস্থা, প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনী লক্ষ্মীছড়িসহ গুইমারা রিজিয়নের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট অর্জন করেন। সবশেষ বঙ্গটিভি খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মো: মোবারক হোসেন ২০১৯ সালে দেশের ৬৪ জেলার সেরা শ্রেষ্ট প্রতিনিধি হিসেবে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন বঙ্গটিভির ব্যবস্থাপনা পরিচালক রাসেল মিয়া হৃদয়। কুয়াকাটায় প্রতিনিধিদের বার্ষিক বার্ষিক বনভোজন অনুষ্ঠানে শ্রেষ্ট জেলা প্রতিনিধির সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

ব্যক্তিগত জীবনে দুই কন্যা সন্তান ও এক পুত্র সন্তান রয়েছে। সাংবাদিকতায় এগিয়ে যাওয়ার অসামান্য অবদানের কথা স্বীকার করে ও কৃতজ্ঞতা প্রকাশ করে যাদের কাছে চীর ঋণী মা-বাবা, শিক্ষক, সিনিয়র সাংবাদিক ছাড়াও দৈনিক অরণ্যাবার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, সাপ্তাহিক বিন্যাস পত্রিকার সম্পাদক শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি প্রতিদিন পত্রিকার সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার ছাড়াও তরুন ভট্টাচার্য, আবু দাউদ, আবু তাহের মোহাম্মদ, প্রদীপ চৌধুরী নুরুল আযম। এছাড়াও সাংবাদিকতা পেশার সুদীর্ঘ ২২বছর জীবনকালে জেলা এবং উপজেলার অনেক সিনিয়র ভাইয়েরা নানাভাবে সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন সাংবাদিক মোবারক হোসেন। আগামীর পথ চলায় সবার কাছে দোয়া প্রার্থনা করেন তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post