খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদবাঘাইছড়িরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

সাজেকে আবারো আগুন, রক প্যারাডাইজ রিসোর্ট পুড়ে ছাই

খাগড়াছড়ি প্রতিনিধি: মেঘের রাজ্য খ্যাত সাজেকের অন্যতম আকর্ষনীয় ও ব্যয়বহুল রিসোর্ট রক প্যারাডাইজ পুড়ে ছাই হয়েছে। ১২ জানুয়ারি বুধবার দিবাগত শেষ রাতে ৩টার দিকে সাজেক পর্যটন কেন্দ্রের কংলাক পাহাড়ে অবস্থিত রক প্যারাডাইজ রিসোর্ট হঠাৎ করেই আগুন লাগার ঘটনা ঘটে। মুহুর্তেই তা ছড়িয়ে পড়ে পুরো রিসোর্টেই। এতে সাজেকের সবচেয়ে উচু জায়গায় অবস্থিত রিসোর্টটি পুড়ে ছাই হয়ে গেছে বলে স্থানীয়রা জানান। আগুন লাগার পরই রক প্যারাডাইজ রিসোর্টে অবস্থানরত পর্যটকরা নিরাপদে সরে গেছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম সাংবাদিবদের জানান, ভোররাত তিনটার সময় আগুন লাগার পর সেনাবাহিনী ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। কিন্তু প্রচন্ড বাতাশ ও উচু পাহাড়ে পানির সংকট থাকায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এতে রক প্যারাডাইজ রিসোর্ট পুরোপুরি ছাই হয়ে যায়।

জানা যায়, দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছার পর এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ইনচার্জ নুরনবী সাংবাদিকদের জানান, আগুনে রক প্যারাডাইজ রিসোর্টটি সম্পূর্ণ পুড়ে গেছে। এত আনুমানিক এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা।

এদিকে আগুন লাগার ঘটনার পর সাজেক রক প্যারাডাইজ রিসোর্টের মালিক হোসেন মোহাম্মদ ওমর বিজু অভিযোগ করেন কেরোসিন ছিটিয়ে তার রিসোর্ট আগুন লাগিয়ে দেওয়া হয়েছে প্রতিহিংসাপরায়ণ হয়। সাজেক রিসোর্ট ও কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, বারবার আগুন লাগার বিষয়টি দুঃক্ষজনক।

এর আগে গত ২ডিসেম্বর ভোরে পর্যটনকেন্দ্র সাজেকে অগ্নিকান্ডের আরেক ঘটনায় তিনটি রিসোর্ট- কটেজসহ বসত ঘর, রেস্তোরা পুড়ে যায়। এতে কমপক্ষে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির নেতাা।