• July 25, 2024

সাজেকে সম্প্রীতি র‌্যালি, মেডিক্যাল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণের মধ্য দিয়ে শান্তিচুক্তির বর্ষপূর্তি উদযাপন

 সাজেকে সম্প্রীতি র‌্যালি, মেডিক্যাল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণের মধ্য দিয়ে শান্তিচুক্তির বর্ষপূর্তি উদযাপন

মো: আল আমিন, দীঘিনালা: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট জোন ও এলাকাবাসীর উদ্যোগে পাহাড়ি-বাঙালি ভেদাভেদ ভূলে  জাঁকজমক ভাবে একত্রিত হয়ে দিবসটি পালন করা হয়েছে।

শনিবার সকালে ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর দিবস ২৬ তম উপলক্ষে বাঘাইহাট সেনা- জোন (৬ইষ্ট বেঙ্গল)র আয়োজনে বাঘাইহাট সেনাবাহিনীর খেলার মাঠ থেকে এক বর্নাঢ্য সম্প্রীতির র‌্যালি বের করা হয়।

এতে বাঘাইহাট জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ তৌহিদুর রহমান পিএসসি’র নেতৃত্বে  স্থানীয় পাহাড়ি- বাঙ্গালীসহ সকল সম্প্রদায়ের লোকজনের অংশ গ্রহণে র‌্যালিটি বাঘাইহাট বাজার অতিক্রম  করে ৩৬ নং সাজেক ইউনিয়ন পরিষদ এলাকা ঘুরে পুনরায় প্রশিক্ষণ মাঠে এসো মিলিত হয়।

র‌্যালি শেষে জোন কমান্ডার সকলের উদ্দেশ্য বলেন, পার্বত্য অঞ্চলে যারা শান্তি বিনষ্ট করছে তাদের বিরুদ্ধে কঠোর ভাবে দমন করতে হবে। কারন আমাদের দেশে কোন সন্ত্রাসীর ঠাই নাই।

এদিকে, জোন সদরে হেডম্যান ও কার্বারী সম্মেলনে বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে ১৯৯৭ সালে ২ ডিসেম্বর শান্তি চুক্তি স্বাক্ষরের পর থেকে  বাংলাদেশ সেনাবাহিনী শান্তি সম্প্রীতি, রাস্তা, স্কুল, কলেজ, পর্যটন নগরীসহ উন্নয়নের লক্ষ্যে কাজ করে আসছে। তারই  ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর দিক নির্দেশনায়  বাঘাইহাট সেনা জোনের দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি ও সম্প্রীতি  উন্নয়ন ঘটছে।

এদিকে, হতদরিদ্র ও দুস্থ পাহাড়ী বাঙ্গালী ২শতাধিক রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন, বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন মুহাইমেন উর রশীদ এএমসি। জোন সদর প্রশিক্ষন মাঠে পাহাড়ি-বাঙ্গালী শতাধিক পরিবারের  মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post