সাবেক মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই, শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পরপর দুই মেয়াদে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের

মাটিরাঙ্গায় অবৈধ ব্রীকফিল্ড: প্রশাসনের নাকের ডগায় কাটছে পাহাড়ের মাটি ও গাছ
নিখোঁজের ২দিন পর খাগড়াছড়িতে কলেজ ছাত্রের লাশ উদ্ধার
খাগড়াছড়িতে পৃথক অভিযানে ইয়াবা ও মদসহ আটক ৩

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পরপর দুই মেয়াদে খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই। তার বয়স হয়েছিল ৯৮ বছর। বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন ধরে নানা রোগ ভোগার পর ২৫ জুলাই বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মগবাজার কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এরআগে গত ২৯ জুন কল্পরঞ্জন চাকমা বার্ধক্যজনিত কারণে এবং কোমরে চোট নিয়ে রাজধানীর মগবাজার কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমার অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ভারত প্রত্যাগত শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল চাকমা। পৃথক পৃথক শোক বার্তায় নেতৃবৃন্দ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তারা তার পরলৌকিক সদ্গতি কামনা করেন।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর ১৯৯৮ সালের ৬ মে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হয়। একই বছরের ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পান কল্পরঞ্জন চাকমা।।র্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী কল্পরঞ্জন চাকমার মৃত্যুতে শোক প্রকাশ করে তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তারা তার পরলৌকিক সদ্গতি কামনা করেন।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর ১৯৯৮ সালের ৬ মে স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ আইন সংসদে পাস হয়। একই বছরের ১৫ জুলাই পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পান কল্পরঞ্জন চাকমা।