খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

সুষ্ঠু নির্বাচনের শঙ্কায় বিএনপির সংবাদ সম্মেলন, মিথ্যা বানোয়াট-পাল্টা সংবাদ সম্মেলন আ.লীগের

স্টাফ রিপোর্টার: আর মাত্র একদিন পরেই ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মাটিরাঙ্গা পৌরসভার নির্বাচনের। এ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি‘র নেতাকর্মী ও ভোটারদেরকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন, পৌর নির্বাচনকে পক্ষপাতমূলক হবার আশঙ্কাসহ নানা অভিযোগ তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন সাবেক সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া।

১২ ফেব্রয়ারী শুক্রবার বেলা ১২ টার দিকে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মলনে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুঁইয়া মাটিরাঙ্গা পৌর নির্বাচনে কেন্দ্র দখলের শঙ্কা রয়েছে উল্লেখ করে বলেন, পৌর এলাকার সীমান্তবর্তী এলাকাসমূহে বহিরাগতরা অবস্থান করছে এবং তারা নির্বাচনী কেন্দ্রসমূহ দখল করার অপচেষ্টা চালাচ্ছে। তাছাড়া ইতিমধ্যে বিভিন্ন স্থানে বিএনপির নেতা কর্মীদের শারীরিকভাবে লাঞ্চিত করা হয়েছে। উক্ত সমস্যাগুলো দৃশ্যমান হবার পর নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের সাথে যোগাযোগ করলেও কোন সাড়া পাওয়া যায় নি, যা একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য শঙ্কা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

প্রত্যেকটি ভোট কেন্দ্রে জাল ভোটের সঙ্কা রয়েছে উল্লেখ করে বিএনপির মনোনীত প্রার্থী মোঃ শাহাজালাল কাজল বলেন, অগ্রীম ভোট প্রথা বাতিল করার জন্য ভোটের দিন ব্যালট পেপার সহ ভোটোর যাবতীয় সরঞ্জজাম পৌঁছে দেয়ার জন্য ইতিমধ্যে নির্বাচন কমিশনের প্রতি আবেদন করা হয়েছে। তাছাড়া যে সকল প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিযুক্ত করা হয়েছে তাদের অনেকেই ছাত্রজীবনে একটি বিশেষ রাজনৈতিক দলের সক্রিয় কর্মী ছিলেন বলে জানান তিনি।

আসন্ন মাটিরাঙ্গা পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন অনিয়ম শঙ্কা সুষ্ঠু পরিবেশ এবং  হুমকি ও হামলার ভয়-ভীতি দেখিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছেন সরকার দলীয় সমর্থক গোষ্ঠী। পৌরসভা নির্বাচনে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের মধ্যে ১৯ জনের বিরুদ্ধে পক্ষপাত করার অভিযুক্ত করা হয়েছে। সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আফছার,যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মালেক মিন্টু, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর খাঁন,সাধারণ সম্পাদক বদিউল আলম,মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো.বাদশা মিয়া,খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সভাপতি সহিদুল ইসলাম সুমন সহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু উৎসবমূখর ও গ্রহনযোগ্য করার প্রত্যাশা নিয়ে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী সামছুল হকের পক্ষে পাল্টা সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার দিকে মাটিরাঙ্গাস্থ বঙ্গবন্ধু পাঠাগার ভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং পৌর নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক এম হুমায়ুন মোরশেদ খাঁন বিএনপির মিথ্যা বানোয়াট অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, বিএনপি পরাজয় নিশ্চিত জেনে রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের নিকট অহেতুক অভিযোগ করছে। তিনি বলেন, বিএনপির বহিরাগত সন্ত্রাসী সুষ্ঠু নির্বাচন বানচাল করার লক্ষ্যে বিভিন্ন স্থানে অবস্থান করছে। তাদের বিরুদ্ধে শীঘ্রই আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করার জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রন্জিত কুমার দে,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মোঃ সামছুল হক,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা,মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।