• June 15, 2024

স্বর্ণপদক জয়ী অনিতা ত্রিপুরাকে আরো ৫০হাজার টাকা অনুদান দিয়েছে পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী

 স্বর্ণপদক জয়ী অনিতা ত্রিপুরাকে আরো ৫০হাজার টাকা অনুদান দিয়েছে পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২০-২০২১ জাতীয় পর্যায়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলাধীন গোমতি বি.কে রোয়াজা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী হওয়ায় গত ২৯ জানুয়ারী মহামান্য রাস্ট্রপতি র কাছ থেকে পুরস্কার গ্রহন করেন। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী ঢাকায় পুরস্কার গ্রহণের জন্য নগদ বিশ হাজার টাকা প্রদান করেন।

অনিতা ত্রিপুরা পুরস্কার গ্রহণ শেষে ৭ ফেব্রæয়ারি সকালে জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পুরস্কার মেডেল সাটিফিকেট সহ দেখা করতে আসলে চেয়ারম্যান তার পড়ালেখা ও ক্রীড়া কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রাখতে আরো ৫০ হাজার টাকা সাহায্য প্রদান করেন এবং তার সাফল্যের জন্য বিদ্যালয়ে বড় আকারে সংবর্ধনা অনুষ্ঠান আযোজন করতে ও তার পড়া লেখার সুযোগ করে দিতে বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেন। পাজেপ চেয়ারম্যান অনিতা ত্রিপুরা, তার পরিবার ও বিদ্যালয়ের শিক্ষকদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য যে, অনিতা ত্রিপুরার বয়স যখন সাত মাস তখন তার বাবা শান্তি দয়াল ত্রিপুরা মারা যান। অর্থ সম্পদ না থাকায় অনিতা ত্রিপুরার মাতা কুবালা ত্রিপুরা দিন মজুরী করে সংসার চালান। অর্থাভাবে অনিতা ত্রিপুরা ২০২২ সালের জানুয়ারী থেকে সেপ্টেম্বর পর্যন্ত বিদ্যালয়ে যায়নি। অনিতা ত্রিপুরার লেখাপড়া বন্ধ হওয়ার বিষয়টি তার মাতা কুবালা ত্রিপুরা দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক মো: জুলহাস উদ্দিনকে অবহিত করলে মো: জুলহাস উদ্দিন অনিতা ত্রিপুরাকে স্কুলে পূন:ভর্তি এবং লেখাপড়ার যাবতীয় খরচ বহন করেন। ২৪ ডিসেম্বর ২০২২খ্রি: অনুষ্ঠিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০২০-২০২১ অংশ গ্রহণ করে দীর্ঘ লম্ফে (২০২০) ১ম স্থান অধিকার করে স্বর্ণপদক জয় করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post